অ্যামাজনে লাইভ টিভি

প্রাইম ভিডিও সেবায় লাইভ টেলিভশন ফিচার চালু করার ঘোষণা দিয়েছে মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2017, 11:15 AM
Updated : 23 May 2017, 11:15 AM

ফিচারটি পেতে হলে বাড়তি মূল্য দিতে হবে প্রাইম গ্রাহকদের। এর মাধ্যমে একসঙ্গে এক গাদা চ্যানেলের পরিবর্তে ডিসকভারি, ইউরোস্পোর্ট-এর মতো জনপ্রিয় ভিন্ন ভিন্ন চ্যানেলে গ্রাহক হতে পারবেন গ্রাহকরা, বলা হয়েছে বিবিসি’র প্রতিবেদনে।

এ যাবত যুক্তরাজ্যে অ্যামাজন প্রাইম ভিডিওতে শুধু চাহিদা রয়েছে এমন সিনেমা এবং যুক্তরাজ্যের টিভি শো দেখতে পেতেন গ্রাহকরা।

নতুন ফিচার নিয়ে এনডার্স-এর এক বিশ্লেষক টম হ্যারিংটন বলেন, “চ্যানেলগুলোর এখনই তেমন চাহিদা নেই এবং স্যাটেলাইট গ্রাহকদের আকৃষ্ট করতে কিছুটা সময় নেবে।”

তিনি আরও বলেন, “এর আগে মার্কিন যুক্তরাষ্ট্রে একই ধরনের ফিচার চালু করেছে অ্যাামাজন এবং সেখানে তাদের বিক্রির বড় একটি পয়েন্ট ছিল গ্রাহক একটি প্ল্যাটফর্মে এইচবিও এবং শোটাইম অনুষ্ঠানগুলো দেখতে পারবেন। এটা এখানে হবে না। এইচবিও এবং শোটাইম-কে বন্ধ করে রেখেছে স্কাই, অন্তত এই সময়ের জন্য। এবং তারা সেটি কঠোরভাবে ধরে রাখবে।”

বর্তমানে যুক্তরাজ্যের সবচেয়ে জনপ্রিয় টিভি সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে পরিচিত ডিসকভারি কমিউনিকেশন্স। মাসিক ৬.৯৯ ব্রিটিশ পাউন্ডে ইউরোস্পোর্ট এবং ৪.৯৯ পাউন্ডে ডিসকভারি চ্যানেল সেবা দিয়ে থাকে প্রতিষ্ঠানটি।

এদিকে অ্যামাজন প্রাইম সদস্য হওয়ার জন্য বার্ষিক ৭৯ ব্রিটিশ পাউন্ড দিতে হবে গ্রাহকদের।

যুক্তরাজ্যে লাইভ টিভি ব্যবসা নিয়ে আশাবাদী অ্যামাজন ভিডিও ব্যবস্থাপনা পরিচালক অ্যালেক্স গ্রিন, “এটি একটি সূচনা। আমাদের বেশ কিছূ বড় অংশীদার প্রতিষ্ঠান রয়েছে এবং আমি নিশ্চিত এটি শুধু বাড়বে।”