মেসেঞ্জার, ইনস্টাগ্রাম এক করলো ফেইসবুক

একটি অ্যাপের মধ্যেই মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম-এর নোটিফিকেশন অানতে যাচ্ছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুক।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2017, 09:32 AM
Updated : 20 May 2017, 09:32 AM

গ্রাহককে ‘আরও ভালো অভিজ্ঞতা দিতে’ একটি প্ল্যাটফর্মে বিভিন্ন অ্যাপের নোটিফিকেশন চালুর কথা ‘ভাবছে’ প্রতিষ্ঠানটি। নতুন ফিচার চালু হলে ফেইসবুক অ্যাপের মধ্যেই মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম-এর নোটিফিকেশন পাওয়া যাবে, বলা হয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট সিনেট-এর প্রতিবেদনে।

গ্রাহক যাতে আরও বেশি সময় ফেইসবুকে থাকেন সে লক্ষ্যেই নতুন এই ফিচার চালু করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। এতে নোটিফিকেশন চেক করা গ্রাহকের জন্য সহজ হবে বলে উল্লেখ করা হয়।

নতুন ফেইসবুক অ্যাপের আপডেট দেওয়া হলে নিউজ ফিডের ওপরে ডান দিকে গোলাকার আইকন দেখতে পাবেন গ্রাহক। এতে নোটিফিকেশনের সংখ্যা দেখানো হবে। আইকনটিতে চাপলে গ্রাহক ফেইসবুক, মেসেঞ্জার এবং ইনস্টাগ্রাম যে কোনো একটিতে সুইচ করতে পারবেন।

সিনেট-কে এক বিবৃতিতে ফেইসবুকের পক্ষ থেকে বলা হয়, “গ্রাহকের জন্য ফেইসবুক, মেসেঞ্জার এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের মধ্যে সুইচ করাটা আরও সহজ করতে একটি খুব ছোট পরীক্ষা চালানো হচ্ছে।”

এক অ্যাপের মধ্যে অন্য অ্যাপের অন্তর্ভূক্তি ফেইসবুকের জন্য এবারই প্রথম নয়। এর আগেও ফেইসবুকে মেসেঞ্জার আইকন যোগ করেছে প্রতিষ্ঠানটি। আর ইনস্টাগ্রাম অ্যাপ ব্যবহার করে ফেইসবুকে ছবি পোস্ট করার ফিচারও চালু করেছে তারা।