শুরু হচ্ছে আইওটি কনফারেন্স

দেশে প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে “ইন্টারনেট অফ থিংস (আইওটি) কনফারেন্স”।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2017, 02:07 PM
Updated : 5 May 2017, 02:07 PM

৬ মে রাজধানীর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বাংলাদেশ ইনোভেশন ফোরামের আয়োজনে এই কনফারেন্স অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে শুরু হয়ে দিনব্যাপী চলবে এই আয়োজন।

আইওটি কনফারেন্সে রোবটিক্স, অগমেন্টেড রিয়ালিটি এবং আইওটি নিয়ে থাকছে তিনটি ওয়ার্কশপ। এ ছাড়াও আইওটি ক্যারিয়ারসহ তিনটি আলাদা টেকনিক্যাল সেমিনার রয়েছে। আইওটি, রোবটিক্স, অগমেন্টেড রিয়ালিটিভিত্তিক প্রজেক্ট শোকেসিংসহ অন্যান্য আয়োজন থাকছে, বলেছেন আয়োজকরা। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন চ্যানেল আই-এর বার্তা প্রধান শাইখ সিরাজ। এ ছাড়াও আরও উপস্থিত থাকবেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, ডেটাসফট-এর ব্যবস্থাপনা পরিচালক মাহাবুব জামান, লিডস কর্পোরেশন-এর ব্যবস্থাপনা পরিচালক শেখ আব্দুল ওয়াহিদ, বাংলাদেশ ইনোভেশন ফোরাম-এর প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু। দিনব্যাপি এই আয়োজনে অন্তত ৪ হাজার দর্শনার্থী উপস্থিত হবেন বলে ধারণা করা হচ্ছে।

এই আয়োজনে সহযোগিতায় আছে ডেটাসফট, লিডস কর্পোরেশন লিমিটেড, ইএমকে সেন্টার, পিবাজার, রাইজ আপ ল্যাবস, স্পেস অ্যাপস বাংলাদেশ, ই-সফট, বাংলাদেশ আইপি ফোরাম, ক্যাম্পাস টিভি এবং ভেনু সহযোগিতায় আছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ।

উদ্বোধনী অনুষ্ঠান ৬ মে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মিলানায়াতন ৭১’ (প্রিন্স প্লাজা )-এ সকাল ১০.০০ টায় অনুষ্ঠিত হবে।