শুরু হল গেইম জ্যাম

৫ ও ৬ মে আয়োজিত হচ্ছে গেইম জ্যাম। গেইম জ্যাম প্ল্যাটফর্মটি বাংলাদেশে ক্রাউড সোর্স থেকে শুরু করে গেইম ডেভেলপ এবং বাংলাদেশের মোবাইল গেইমের উন্মোচনে কাজ করবে।  

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2017, 01:01 PM
Updated : 5 May 2017, 01:01 PM

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহায়তায় জিপি হাউজে গেইম জ্যামের এই আয়োজন করছে গ্রামীণফোণ ও হোয়াইট বোর্ড।

‘জ্যাম’ চলাকালীন দলগুলোকে প্রতিযোগিতামূলক পরিবেশে এ খাতের বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত বিচারকদের প্যানেলের মাধ্যমে যাচাই করা হবে, আয়োজকদের পাঠানো এক বিবৃতিতে এমনটা বলা হয়েছে। প্রতিযোগিতা থেকে সেরা তিনটি দল নির্বাচন করে এ বছরের জুলাইয়ের মধ্যে তাদের পণ্য ও সেবাগুলোর বাজার সূচনায় প্রস্তুত করে তোলা হবে। দলগুলোর তৈরি সবগুলো গেইমেরই উন্মোচন করবে গ্রামীণফোন।

প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হবে ৭ মে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

গেম জ্যামের জন্য আবেদনপত্র গ্রহণ শুরু হয় ২৩ মার্চ এবং শেষ হয় ১৩ এপ্রিল। আবেদন করা দলগুলোর মধ্য থেকে নির্বাচিত ২৫টি দল ৪৮ ঘণ্টাব্যাপী এ জ্যামে অংশগ্রহণ করছে। জ্যাম চলাকালীন তারা নির্দিষ্ট কাজের ভিত্তিতে একে অপরের সঙ্গে প্রতিযোগিতা করবেন। প্রতিযোগিতা থেকে বিজয়ী সেরা তিনটি দল বৈশ্বিক প্লাটফর্মে নিজেদের তুলে ধরার ক্ষেত্রে গ্রামীণফোন থেকে সার্বিক সব সহায়তা পাবেন।

বিজয়ী দলগুলোকে নিজেদের গেইমের বাজার সম্প্রসারণ ও গেইমগুলোকে বৈশ্বিকভাবে নির্দিষ্ট গ্রাহকের কাছে পৌঁছে দিতে আর্থিক ও  বিশেষজ্ঞ সহায়তা প্রদান করা হবে। গেইমগুলো গ্রামীণফোনের উন্নত ডিজিটাল পণ্যের অংশ বলে বিবেচিত হবে।

অংশগ্রহণকারীদের পরিচর্যায় তাদের প্রশিক্ষণগত প্রয়োজনীয় সহায়তা দেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। এ উদ্যোগের সহযোগী অন্যান্য প্রতিষ্ঠান হচ্ছে এমল্যাব, স্যামসাং, অপেরা, ওয়াওবক্স এবং অ্যাপনোমেট্রি।