চতুর্থ প্রজন্মের আইপ্যাড বদলে আইপ্যাড এয়ার ২

নিজেদের চতুর্থ প্রজন্মের আইপ্যাড বদলাতে চান এমন গ্রাহকরা এখন এই আইপ্যাড বদলে নতুন একটি আইপ্যাড এয়ার ২ নিতে পারবেন। অ্যাপল স্টোর আর অ্যাপলের অনুমোদিত সেবাদাতাদের কাছ থেকে এই বদল করা যাবে, বিভিন্ন সংবাদ প্রতিবেদনে এই খবর প্রকাশ করা হয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2017, 10:55 AM
Updated : 16 April 2017, 10:55 AM

শনিবার প্রযুক্তি সাইট ৯টু৫ম্যাক-এর এক প্রতিবেদনে বলা হয়, অ্যাপল এটি করছে কারণ প্রতিষ্ঠানটির কাছে চতুর্থ প্রজন্মের আইপ্যাডের আর কোনো স্টক নেই আর তারা এটি বন্ধ করে দিতে চাচ্ছে।

বদলে দেওয়া নতুন আইপ্যাডের রং আর সক্ষমতা নিয়ে গ্রাহকদের জানাতে কর্মীদের আহ্বান জানিয়েছে মার্কিন টেক জায়ান্টটি, বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

আইপ্যাড এয়ার ২-এর একটি সোনালি রংয়ের সংস্করণ ছাড়া হয়েছে। ৩২ জিবি আর ১২৮জিবি স্টোরেজে এই আইপ্যাড পাওয়া যাবে, শুরুতে এর ১৬জিবি আর ৬৪জিবি সংস্করণ থাকলেও তা এখন আর বাজারে ছাড়ছে না অ্যাপল। এ কারণে গ্রাহকরা তার আইপ্যাড বদলাতে গেলে নতুন আর বাড়তি ক্ষমতাসম্পন্ন ডিভাইসের সঙ্গে বাড়তি স্টোরেজও পেতে পারেন।

চলতি বছর ৫ জুন নিজেদের সবচেয়ে বড় সম্মেলন ওয়ার্ল্ডওয়াইড ডেভেলপার্স কনফারেন্স (ডাব্লিউডাব্লিউডিসি)-এর আসন্ন আয়োজনের তারিখ ঘোষণা করেছে অ্যাপল। এ অনুষ্ঠানে প্রতিষ্ঠানটি আইওএস ১১ আর ম্যাক ওএস-এর একটি নতুন সংস্করণ উন্মোচন করতে যাচ্ছে আর তা অনেকটা ‘নিশ্চিত’ বলে চলতি বছর এক ফেব্রুয়ারির এক প্রতিবেদনে জানায় ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট।

এ দিকে জানুয়ারিতে ব্রিটিশ ট্যাবলয়েড মিরর-এর এক প্রতিবেদনে বলা হয়, এ বছর আইপ্যাড প্রো-এর দ্বিতীয় সংস্করণ আনবে অ্যাপল। এবারও ১২.৯ এবং ৯.৭ দুইটি মাপে আসবে আইপ্যাডটি। এর পাশাপাশি সম্পূর্ণ নতুন মাপের আরেকটি আইপ্যাড আনা হতে পারে বিভিন্ন প্রযুক্তি ব্লগে আলোচনা চলছে। নতুন এই ডিভাইসটির পর্দার মাপ হতে পারে ১০ থেকে ১০.৫ ইঞ্চি।

চলতি বছর মার্চে আইফোন ৫, আইফোন ৫সি আর চতুর্থ প্রজন্মের আইপ্যাড-এর জন্য অ্যাপল আপডেট দেওয়া বন্ধ করে দিতে পারে বলে খবর বের হয়।