গ্যালাক্সি এস৭-কে ছাড়িয়েছে এস৮

প্রি-অর্ডারে গ্যালাক্সি এস৭-কে ছাড়িয়েছে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠান স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস ৮।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2017, 01:13 PM
Updated : 13 April 2017, 01:13 PM

বৃহস্পতিবার প্রতিষ্ঠানের মোবাইল ব্যবসায় প্রধান কো ডং-জিন জানান, কিছু গ্রাহক আগের বছরের নোট ৭-এর বদলে এস৮ চেয়েছেন। আর তাতে এস৭-এর প্রি-অর্ডারের রেকর্ড ছাড়িয়েছে এস৮, বলা হয়েছে রয়টার্স-এর প্রতিবেদনে।

চলতি বছরের ২১ এপ্রিল দক্ষিণ কোরিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার বাজারে আসবে স্মার্টফোনটি। ২৯ মার্চ স্যামসাং ইভেন্টে উন্মোচন করা হয় গ্যালাক্সি এস৮ এবং এস৮ প্লাস।

নতুন এই ডিভাইসটি দিয়ে আগের বছরের নোট ৭ বিপর্যয় কাটিয়ে ওঠার প্রত্যাশা করছে স্যামসাং। প্রি-অর্ডারের ভিত্তিতে কিছু বিনিয়োগকারী এবং বিশ্লেষক ধারণা করছেন এর মাধমে বছরের প্রথম বিক্রির রেকর্ড গড়বে প্রতিষ্ঠানটি। আর এপ্রিল থেকে জুন প্রান্তিকে লাভের রেকর্ড গড়বে প্রতিষ্ঠানটি।

এক সংবাদ সম্মেলনে কো বলেন, “এটি এখনও একটু আগ বাড়িয়ে বলা, কিন্তু বিশ্বের বিভিন্ন দেশে শুরু হওয়া প্রি-অর্ডারের প্রাথমিক প্রতিক্রিয়া থেকে বলা যায় এটা আশাতীত।”

স্যামসাং দাবি করছে এ যাবতকালের সবচেয়ে নিরাপদ গ্যালাক্সি ডিভাইস হবে এটি। নোট ৭ বিপর্যয়ের কারণে এতে বাড়তি মনযোগ দিয়েছে প্রতিষ্ঠানটি।

দুইটি আকারে উন্মোচন করা হয়েছে নতুন ডিভাইসটি। এস৮ আর এস৮ প্লাস-এর ডিসপ্লে রাখা হয়েছে যথাক্রমে ৫.৮ ও ৬.২ ইঞ্চি।

এস৮-এর দাম ধরা হয়েছে ৬৯০ পাউন্ড আর এস৮ প্লাস-এর দাম রাখা হয়েছে ৭৮০  ব্রিটিশ পাউন্ড। ২০১৬ সালে এস৭-এর দাম রাখা হয়েছিল ৫৬৯ পাউন্ড আর এস৭ এজ-এর ৬৩৯ পাউন্ড।