এলজি-তে ট্রিলিওন ওন ঢালতে চায় গুগল

স্মার্টফোনের জন্য অরগানিক লাইট-এমিটিং ডায়োড (ওএলইডি) উৎপাদন বাড়াতে ডিসপ্লে নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠান এলজি ডিসপ্লে-তে এক ট্রিলিওন ওন (৮৮.০২৯ কোটি ডলার) বিনিয়োগের প্রস্তাব দিয়েছে মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যালফাবেট অধীনস্থ গুগল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2017, 12:23 PM
Updated : 10 April 2017, 12:23 PM

ইলেকট্রনিক খাতবিষয়ক মার্কিন সাময়িকী ইলেকট্রনিক টাইমস সোমবার পরিচয় প্রকাশ না করা সূত্রের বরাতে এ খবর প্রকাশ করে।

ওই খবরে বলা হয়, নিজেদের পরবর্তী পিক্সেল স্মার্টফোনের জন্য নমনীয় ওএলইডি স্ক্রিন সরবরাহ ঠিকঠাক রাখা নিশ্চিত করতে গুগল এই প্রস্তাব দিয়েছে।

দক্ষিণ কোরীয় প্রযুক্তি জায়ান্ট স্যামসাং ইতোমধ্যে তাদের ফ্ল্যাগশিপ গ্যালাক্সি স্মার্টফোনে নমনীয় ডিসপ্লে ব্যবহার শুরু করেছে। মার্কিন টেক জায়ান্ট অ্যাপলও তাদের পরবর্তী কিছু আইফোনে এমন ডিসপ্লে ব্যবহার করবে বলে ধারণা করা হচ্ছে।

এ নিয়ে এলজি ডিসপ্লে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি প্রকাশ করেছে আর গুগলের কাছে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্যের জন্য পৌঁছানো যায়নি, বলা হয়েছে রয়টার্স-এর প্রতিবেদনে। 

২০১৬ সালের মার্চে এক বিবৃতিতে এলজি ডিসপ্লে জানায়, ২০১৭ সালের মাঝামাঝি সময়ে নতুন কারখানাটি বড় পরিসরে উৎপাদন শুরু করবে। তারা ভোক্তাদের এই সুবিধা দেওয়ার জন্য কতটুকু বিনিয়োগ করবে, তা অবশ্য প্রকাশ করেনি। টেলিভিশন এবং মোবাইল ফোনের বাইরে ওএলইডি ডিসপ্লে-এর ব্যবহার বৃদ্ধির জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে সে সময়ের প্রতিবেদনে জানা গেছে।