বাড়ি ফিরতে ‘ভীত’ লাইভে ‘ধর্ষিত’ কিশোরী

ফেইসবুক লাইভে সরাসরি সম্প্রচারের সময় ‘ধর্ষিত’ হওয়া কিশোরী তার শিকাগোর বাড়িতে যেতে ভয় পাচ্ছেন, জানিয়েছেন ওই কিশোরীর মা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2017, 12:11 PM
Updated : 23 March 2017, 12:11 PM

১৫ বছরের ওই কিশোরী ওই সরাসরি সম্প্রচারের সময় ধর্ষিত হয়েছেন জানিয়েছে পুলিশ। হাসপাতাল থেকে ছাড়া পেলেও ওই কিশোরী এখনও নিজ বাড়ি ফেরেননি, বর্তমানে তিনি তার আত্মীয়দের সঙ্গে থাকছেন।

কিশোরীর মা মার্কিন গণমাধ্যমকে জানান, ফেইসবুকের কিছু লোক তার কন্যাকে  “খুঁজে পেতে যাচ্ছে” বলে হুমকি দিচ্ছেন। ওই কিশোরীর কথা চিন্তা করে ৩২ বছর বয়সী এই নারীর পরিচয় নিজেদের প্রতিবেদনে উল্লেখ করা হয়নি বলে জানিয়েছে বিবিসি।

ওই নারী আরও জানান, ওই কিশোরীকে দেখার জন্য স্থানীয় শিশুরা বারবার তাদের বাড়ির দরজায় ঘণ্টা বাজাচ্ছে। এখন পশ্চিম শিকাগো’র ওই এলাকা তিনি ছাড়তে চান জানিয়ে বলেন, “এটি চিন্তা করা আসলেই বিরক্তিকর যে শিশুরা মনে করছে এটি মজার কিছু।” বুধবার নিজের কন্যাকে ফিরে পাওয়ার পর তিনি বলেন, “আমি এখানে থাকতে পারব না।”

একদিন নিখোঁজ থাকার পর ওই কিশোরীকে খুঁজে পায় শিকাগো পুলিশ। তারপর তারা ওই ভিডিও সরানোর জন্য ফেইসবুকের সঙ্গে যোগাযোগ করে।

কিশোরীর এক আত্মীয় রেগিন্যাল্ড কিং জানান, তিনি ওই কিশোরীকে রোববার চার্চে নিয়ে গিয়েছিলেন। এই হামলার শিকার হওয়ার আগে ওই কিশোরীর সঙ্গে দেখা হওয়া তিনিই শেষ ব্যক্তি। স্থানীয় গণমাধ্যমগুলোকে তিনি বলেন, “এটি কারও প্রাপ্য নয়। কোনো মানুষের এমনটা প্রাপ্য হতে পারে না। স্থানীয় ‘দুর্বৃত্তরা’ এই কাজ করেছে বলেছে নিজের সন্দেহ প্রকাশ করেন তিনি।

শিকাগোভিত্তিক দৈনিক শিকাগো ট্রিবিউন-কে কিং বলেন, “আমি আসলেই বয়স্ক, ৬০ বছর বয়সী, আমার চেয়ে বড়, আমার মা-বাবার বয়সীদের দেখেছি ভয়ে চুপ হয়ে থাকতে।” ওই এলাকার লোকের কীভাবে জিম্মি হয়ে আছেন তার বর্ণনায় এমনটা বলেন তিনি।

এ খবর প্রকাশ পর্যন্ত এই ঘটনায় কাউকে আটক করা হয়নি। কিন্তু শিকাগো পুলিশ-এর মুখপাত্র জানান, তারা কয়েকনজন সন্দেহভাজনের সাক্ষাৎকার নিয়েছেন আর আক্রমণকারীদের খুঁজে পাওয়ার প্রক্রিয়া ‘ভালো এগিয়েছে’ বলেও জানান তিনি।