২৩ মার্চ অ্যান্ড্রয়েডে সুপার মারিও রান

অ্যান্ড্রয়েড ফোনে সুপার মারিও রান গেইমটি খেলার প্রতীক্ষা শেষ হতে চলল। চলতি মাসেই অ্যান্ড্রয়েড ফোনের জন্য গেইমটি ছাড়া হবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2017, 02:51 PM
Updated : 19 March 2017, 02:51 PM

ভিডিও গেইম নির্মাতা প্রতিষ্ঠান নিনটেনডো আমেরিকা জানায়, ২৩ মার্চ থেকে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা তাদের স্মার্টফোনে এই গেইম খেলতে পারবেন।

শনিবার নিনটেনডো আমেরিকা তাদের এক টুইটে বলে, “সুপার মারিও রান-এর অ্যান্ড্রয়েড সংস্করণ ২৩ মার্চ থেকে ভার্সন.২.০.০ আপডেটের সঙ্গে পাওয়া যাবে।”

২০১৬ সালের ডিসেম্বরে নিনটেনডো আইফোনের জন্য সুপার মারিও গেইমটি ছাড়ে। এখন পর্যন্ত গেইমটি মোট ৭.৮ কোটি বার ডাউনলোড করা হয়েছে।

এক প্রতিবেদনে প্রযুক্তি সাইট ভার্জ-এর পক্ষ থেকে বলা হয়, “ভার্সন.২.০.০ সংস্করণ আনার সঙ্গে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা অ্যান্ড্রয়েড সংস্করণ পাবেন আর আইফোন ব্যবহারকারীরা একই দিনে একটি আপডেট পাবেন। এই আপডেট গেইমটিতে কিছু নতুন চরিত্র যোগ করবে।”

এই গেইমটি বিশ্বের ১৫০টি দেশে অ্যাপল স্টোরে ২০১৬ সালের ১৫ ডিসেম্বর মুক্তির পর মাত্র চার দিনের মাথায় এর ডাউনলোড চার কোটি ছাড়িয়ে যায়, যা কোনো অ্যাপ স্টোরের ইতিহাসে কোনো গেইমের জন্য এই মাইলফলকে পৌঁছানোর দ্রুততম বিশ্বরেকর্ড বলে সে সময় জানায় নিনটেনডো। কিন্তু একই সময়ে গেইমারদের নেতিবাচক রিভিউয়ের ফলে প্রতিষ্ঠানটির শেয়ারমূল্য ১৩ শতাংশ হ্রাস পায়। মূলত গেইমটির পূর্ণ সংস্করণ ৯.৯৯ ডলারের বিনিময়ে আনলক করাকে অনেকেই ‘ব্যয়বহুল’ হিসেবে মত দেন।

২০১৫ সালে নিজেদের কৌশল পরিবর্তনের ইঙ্গিত দেওয়ার পর নিনটেনডো জানায়, তারা মোবাইল গেইম তৈরি শুরু করবে আর সুপার মারিও রান গেইমটি নিনটেনডো’র সেই পরিকল্পনারই প্রথম ফসল।