টিভিতে বিজ্ঞাপন দেবে না অ্যাডিডাস?

২০২০ সালের ই-কমার্স খাত থেকে নিজেদের আয় চারগুণ করার লক্ষ্যে টিভি বিজ্ঞাপন খাত থেকে সরে আসছে ক্রীড়া সামগ্রী বিক্রেতা প্রতিষ্ঠান অ্যাডিডাস, প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ক্যাসপার রোরস্টেড মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি-কে এ তথ্য জানান।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2017, 03:07 PM
Updated : 16 March 2017, 03:07 PM

রোরস্টেড জানান, খেলাধূলার পরিধেয় বিক্রির ক্ষেত্রে যুবকরা একটি গুরুত্বপূর্ণ শ্রেণি। আর এই শ্রেণিকে ধরতে তারা প্রাথমিকভাবে ডিজিটাল চ্যানেলগুলোর দিকেই বেশি নজর দেবেন। তিনি বলেন, “এটি স্পষ্ট যে কমবয়সী গ্রাহকরা মোবাইল ডিভাইসের মাধ্যমে আমাদের সঙ্গে বেশি সংযুক্ত। ডিজিটাল সংযুক্তি আমাদের মূল চাবি; আপনারা আর কোনো টিভি বিজ্ঞাপন দেখবেন না।”

২০১৬ সালে অ্যাডিডাসের মোট আয় ছিল শতকোটি ইউরো, ২০২০ সালের মধ্য প্রতিষ্ঠানটি এই অংকটা চারশ’ কোটি ইউরো করার লক্ষ্য নিয়েছে বলে জানান রোরস্টেড। তিনি বলেন, “গ্রাহকদের সঙ্গে আমাদের সব সংযুক্তি ডিজিটাল মাধ্যমে আর আমরা বিশ্বাস করি সামনের তিন বছরে আমরা আমাদের অনলাইন ব্যবসায় প্রায় একশ’ ইউরো থেকে চারশ’ কোটি ইউরোতে নিয়ে যেতে পারব আর গ্রাহকদের সঙ্গে সরাসরি সংযোগ আরও বেশি বাড়াতে পারব।”

এ খবর প্রকাশের আগের সপ্তাহে ডিজিটাইজেশন প্রক্রিয়ায় আরও বেশি বিনিয়োগের ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। এর মধ্যে ৩ডি প্রিন্টিং আর স্মার্ট উৎপাদন প্রক্রিয়াও রয়েছে।