যুক্তরাজ্যে ২১০০ কর্মী নেবে ভোডাফোন

যুক্তরাজ্যে দুই বছরে গ্রাহক সেবাখাতে নতুন ২১০০ কর্মসংস্থান সৃষ্টি করবে মোবাইল অপারেটর প্রতিষ্ঠান ভোডাফোন। নিজ দেশের বাজারে কার্যক্রম উন্নত করতে বিনিয়োগের অংশ হিসেবে এই পদক্ষেপ নিচ্ছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2017, 02:17 PM
Updated : 13 March 2017, 02:17 PM

ভোডাফোন যুক্তরাজ্যে বিটি-এর ইই, টেলিফোনিকা-এর ও২ আর হাচিসন-এর থ্রি-এর সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করছে। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মোবাইল অপারেটর প্রতিষ্ঠানটি এ বাজারে নতুন বিল ব্যবস্থা আসায় হিমশিম খাচ্ছে বলে জানিয়েছে রয়টার্স।

এ ছাড়াও প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানগুলো পে-টিভি, মোবাইল ও ফিক্সড-লাইন সেবা নিয়ে বান্ডল অফার দিতে পারছে, আর সেখানেও পিছিয়ে পড়েছে ভোডাফোন। নিজেদের মূল মোবাইল সেবা উন্নত করার আগ পর্যন্ত টিভি সেবা চালু করছে না প্রতিষ্ঠানটি।

২০১৬ সালের শেষ প্রান্তিকের প্রতিবেদনে দেখা যায়, ব্রিটেনে প্রতিষ্ঠানটির মূল সেবা থেকে আয় ৩.২ শতাংশ পড়ে গেছে।

সাম্প্রতিক বছরগুলোতে ভোডাফোন তাদের ব্রিটিশ নেটওয়ার্কে দুইশ’ কোটি পাউন্ড বিনিয়োগ করেছে। ২০১৬-১৯ সালের মধ্যে আরও দুইশ’ কোটি পাউন্ড বিনিয়োগের মাঝামাঝি অবস্থানে আছে প্রতিষ্ঠানটি। প্রায় ১.৮ কোটি ব্রিটিশ গ্রাহকের জন্য গ্রাহক সেবা উন্নত করার লক্ষ্যেই এই বিনিয়োগ প্রকল্প হাতে নেওয়া হয়।

ভোটের মাধ্যমে ইউরোপিয়ান ইউনিয়ন থেকে ব্রিটেনের বের হয়ে যাওয়ার সিদ্ধান্তে দেশটির অর্থনীতি বড় ধাক্কা খাবে বলে সতর্ক করেছিল অনেক বড় প্রতিষ্ঠান। কিন্তু সেখানকার চাকরি বাজার এখনও প্রাণবন্ত অবস্থায়ই রয়েছে। অ্যামাজনের মতো প্রযুক্তি প্রতিষ্ঠান সেখানে বড় নিয়োগ কার্যক্রমের ঘোষণা দিচ্ছে।

মিডল্যান্ডস, ইংল্যান্ডের উত্তরে, স্কটল্যান্ড আর ওয়েলস-এ নতুন কর্মসংস্থান সৃষ্টি করা হবে বলে জানিয়েছে ভোডাফোন।