ক্লাউড প্রশিক্ষণ দেবেন গুগল বিশেষজ্ঞরা

মার্কিন প্রযুক্তি জায়ান্ট গুগিওলের সঙ্গে মিলে নিজেদের প্লাটফর্মে ‘গুগল ক্লাউড ট্রেইনিং’ নামে কোর্স চালুর ঘোষণা দিয়েছে অনলাইনে শিক্ষা সেবাদাতা মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান কোর্সেরা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2017, 09:37 AM
Updated : 6 March 2017, 09:37 AM

এই কোর্সগুলো গুগলের বিশেষজ্ঞরা বানিয়েছেন আর তারাই এগুলো শেখাবেন। বর্তমানে আইটি বা ডেটা প্রকৌশলগত পেশাদার বা ভবিষ্যতে এ পেশায় কাজ করতে আগ্রহীদের চাহিদা অনুযায়ী এই কোর্সগুলো পাওয়া যাবে বলে জানিয়েছে আইএএনএস।

এক বিবৃতিতে কোর্সেরা-এর গ্লোবাল এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট -এর ভাইস-প্রেসিডেন্ট লেহ বেলস্কি বলেন, “আমাদের লক্ষ্য হচ্ছে যে কোনো জায়গার যে কাউকে বিশ্বের সবচেয়ে ভালো শেখার অভিজ্ঞতার মধ্য দিয়ে তাদের জীবন পরিবর্তনের সুযোগ দেওয়া। ক্লাউড কম্পিউটিং বর্তমানে সবচেয়ে চাহিদা থাকা ক্যারিয়ার পথগুলোর মধ্যে একটি আর অনলাইনে সর্বশেষ ক্লাউড কোর্সগুলো চালু করতে গুগলের সঙ্গে জোট বাঁধতে পারায় আমরা গর্বিত।”

চলতি সপ্তাহে গুগল ক্লাউডের ডেটা প্রকৌশল নিয়ে ‘বিগ ডেটা অ্যান্ড মেশিং লার্নিং’ নামে নিজেদের প্রথম কোর্স চালু করবে কোর্সেরা।

২০১৬ সালের সেপ্টেম্বরে গুগলের ক্লাউড সেবা নতুন করে সাজানোর কথা জানায় মালিক প্রতিষ্ঠান অ্যালফাবেট। ক্লাউড সেবায় নতুন কিছু অ্যাপ্লিকেশন আনতে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করা হয়েছে বলেও সেসময় জানায় প্রতিষ্ঠানটি।