গুগল ক্যালেন্ডার সাপোর্ট এল ম্যাক আউটলুকে

অ্যাপলের কম্পিউটার অপারেটিং সিস্টেম ম্যাক-এর আউটলুক ২০১৬ সংস্করণে গুগল ক্যালেন্ডার আর কন্টাক্ট সাপোর্ট যোগ করতে যাচ্ছে মার্কিন সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট, বুধবার এক ঘোষণায় এ কথা জানানো হয়।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2017, 10:42 AM
Updated : 2 March 2017, 10:42 AM

এই পরিবর্তনের ফলে মাইক্রোসফটের ইমেইল সেবা আউটলুক ব্যবহারকারীরা ম্যাক থেকে তাদের গুগল ক্যালেন্ডার নির্দিষ্ট সীমার মধ্যে অ্যান্ড্রয়েড আর উইন্ডোজ পিসি-তে সিনক্রোনাইজ আর ট্র্যাক করতে পারবেন, জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ।

এ আপডেটের পর আউটলুক-এর মাধ্যমে গুগল ক্যালেন্ডারে বিভিন্ন ইভেন্ট যোগ, বাতিল বা পরিবর্তন করতে পারবেন ব্যবহারকারীরা। তাছাড়া জিমেইল অ্যাকাউন্টধারীরা এই আপডেট ব্যবহার করে ফোকাসড ইনবক্স ফিচার আর উন্নত ট্রাভেল বুকিং ব্যবস্থাপনা ও প্যাকেজ সরবরাহসহ আউটলুক-এর অন্যান্য অ্যাডভান্সড অপশনও ব্যবহার করতে পারবেন।

নির্দিষ্ট কিছু ম্যাক ব্যবহারকারী, যারা মাইক্রোসফটের অফিস ইনসাইডার ফাস্ট প্রোগ্রাম-এর অংশ তারা ইতোমধ্যেই এসব ফিচার ব্যবহার করতে পারছেন। তবে নিয়মিত অফিস ৩৬৫ গ্রাহকদেরকে ম্যাক আউটলুক-এর মাধ্যমে গুগল ক্যালেন্ডার নিয়ন্ত্রণ করতে চলতি বছরের পুরোটা সময় অপেক্ষা করতে হতে পারে বলে ধারণা করা হচ্ছে।