কুডো-কে কিনতে পারে গ্র্যাব

১০ কোটি ডলারের বিনিময়ে অনলাইন লেনদেন সেবাদাতা প্রতিষ্ঠান কুডো-কে কেনার চুক্তি ঘোষণা করতে পারে দক্ষিণ-পশ্চিম এশিয়ায় অ্যাপভিত্তিক যাত্রী সেবাদাতা প্রতিষ্ঠান গ্র্যাব, সংশ্লিষ্ট এক সূত্রের বরাতে এমনটা জানিয়েছে রয়টার্স।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2017, 11:58 AM
Updated : 13 Feb 2017, 11:58 AM

এই পদক্ষেপ গ্র্যাব-কে আরও বেশি যাত্রীর কাছে তাদের সেবা পৌঁছে দিতে সহায়তা করবে।

নিজেদের সবচেয়ে বড় বাজার ইন্দোনেশিয়ায় চার বছরের মধ্যে শতকোটি ডলার বিনিয়োগের প্রতিশ্রুতি দিয়েছিল গ্র্যাব। ওই প্রকল্পের অংশ হিসেবেই এই চুক্তি করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ওই ব্যাক্তি, এই তথ্য এখনও প্রকাশিত না হওয়ায় নিজের নাম প্রকাশ করতে অস্বীকৃতি জানিয়েছেন তিনি।  

২০১৪ সালে প্রতিষ্ঠিত হওয়া কুডো ইন্দোনেশিয়ান গ্রাহকদের জন্য অনলাইন লেনদেন সেবা দিয়ে থাকে। কোনো ব্যাংক অ্যাকাউন্ট নেই, ছোট শহরগুলোর এমন গ্রাহকরাই ছিলেন প্রতিষ্ঠানটির মূল লক্ষ্য।

চলতি সপ্তাহের মধ্যেই এই চুক্তির ঘোষণা আসতে পারে। অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবা ব্যবসায়ে দক্ষিণ-পশ্চিম এশীয় অঞ্চলে মার্কিন প্রতিষ্ঠান উবার-এর সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী গ্র্যাব এর মাধ্যমে অনলাইন লেনদেন খাতেও তাদের ব্যবসায় বাড়াতে চাচ্ছে বলে ওই সূত্র জানায়। 

এ নিয়ে গ্র্যাব আর কুডো, উভয় প্রতিষ্ঠানই কোনো মন্তব্য করতে অস্বীকৃতি প্রকাশ করেছে বলে জানিয়েছে রয়টার্স।

২০১৬ সালে ইন্দোনেশিয়ায় মোবাইল লেনদেন সেবাদাতা প্রতিষ্ঠান লিপ্পো গ্রুপ-এর সঙ্গে জোঁট বাঁধে। এর ফলে গ্রাহকরা তাদের গ্র্যাব অ্যাপ দিয়ে লিপ্পো’র আউটলেট থেকে সারা দেশে লেনদেন করতে পারেন।