দুই হাজার কর্মী নিয়োগে অ্যামাজন

ক্যালিফোর্নিয়ার দুইটি ফুলফিলমেন্ট কেন্দ্রে দুই হাজার পূর্ণ-কালীন কর্মী নিয়োগের পরিকল্পনা করছে মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2017, 12:11 PM
Updated : 10 Feb 2017, 12:11 PM

যে কেন্দ্রে প্রতিষ্ঠানগুলো তাদের পণ্যের সর্বশেষ মোড়কজাতকরণের কাজ সেরে থাকে সেগুলোকে বলা হয় ফুলফিলমেন্ট সেন্টার। ক্যালিফোর্নিয়ার ইস্টভেল এবং রেডল্যান্ডস-এ নতুন দুই কেন্দ্রে  নতুন কর্মীদের নিয়োগের পরিকল্পনা রয়েছে অ্যামাজন-এর, জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি।

ইস্টভেল কেন্দ্রে বই, ইলেক্ট্রনিক পণ্য এবং খেলনা মোড়কজাত করবে অ্যামাজন। আর রেডল্যান্ডস-এ খেলাধূলার সরঞ্জাম, বাইরের প্রাঙ্গণের আসবাবপত্র এবং পালিত প্রাণীর খাবারের মতো আকারে বড় পণ্যের কাজ করা হবে।

ইস্টভেল-এ এটি অ্যামাজন-এর দ্বিতীয় ফুলফিলমেন্ট কেন্দ্র যেটি ২০১৮ সালে চালু হওয়ার কথা রয়েছে। আগের বছর মে মাসে এখানে একটি ফুলফিলমেন্ট কেন্দ্র উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি।

এর আগে ই-কমার্স প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয় সামনের ১৮ মাসে যুক্তরাষ্ট্রে এক লাখ পূর্ণকালীন কর্মসংস্থান তৈরি করা হবে। ফলে প্রতিষ্ঠানের মোট কর্মীর সংখ্যা দাঁড়াবে ২৮০০০০-এর বেশি।

আগের বছরের দ্বিতীয় অর্ধে বিশ্বব্যাপী ২৩টি নতুন ফুলফিলমেন্ট কেন্দ্র চালু করেছে অ্যামাজন। বৃহস্পতিবার অ্যামাজনের চাকুরির এ ঘোষণা চলতি বছর প্রতিষ্ঠানটির ষষ্ঠ বিজ্ঞপ্তি। আগের বছর যেখানে বছরজুড়ে প্রতিষ্ঠানটির চাকুরির বিজ্ঞপ্তির সংখ্যা ছিল আটটি।