চীনা আলিবাবা’র হেডকোয়ার্টার মেলবোর্নে

অস্ট্রেলিয়ার মেলবোর্নে নতুন হেডকোয়ার্টার খুলছে চীনা ই-কমার্স জায়ান্ট আলিবাবা গ্রুপ।

আহমেদ ইফতিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2017, 01:26 PM
Updated : 6 Feb 2017, 01:26 PM

রয়টার্স জানায়, অস্ট্রেলিয়া ও নিউ জিলান্ডে ক্রেতাদের ক্রমবর্ধমান চাহিদা সামাল দিতে ৪ ফেব্রুয়ারি প্রথমবারের মতো মেলবোর্নে এ অঞ্চলের প্রথম হেডকোয়ার্টার খুলেছে প্রতিষ্ঠানটি।

এতে অস্ট্রেলিয়া ও নিউ জিলান্ডের ব্যবসা প্রতিষ্ঠানগুলো তাদের বিশ্ববখ্যাত পণ্যগুলো সারা বিশ্বের কোটি কোটি ক্রেতার কাছে পৌঁছে দেওয়ার সুযোগ পাবে বলে জানান আলিবাবা প্রতিষ্ঠাতা জ্যাক মা।

প্রতিষ্ঠানটির অস্ট্রেলিয়া ও নিউ জিলান্ড বিভাগের ব্যবস্থাপনা পরিচালক ম্যাগি ঝৌ বলেন, "অস্ট্রেলিয়া এবং নিউ জিলান্ড অঞ্চলের স্থানীয় ব্যবসাগুলোকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে সম্পূর্ণ একটি কার্যকরী কাঠামো তৈরি করাই আলিবাবা গ্রুপের লক্ষ্য।" তিনি আরও জানান, এ ছাড়াও ক্লাউড কম্পিউটিং, পেমেন্ট, ডিজিটাল বিনোদন এবং সরবরাহ খাতেও উন্নতির পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।

রয়টার্স জানায়, অস্ট্রেলিয়া ও চীনের মধ্যে পণ্য সরবরাহ এবং দক্ষিণপূর্ব এশিয়ায় আলিবাবা-এর লাজাদা ই-কমার্স নেটওয়ার্কে প্রথম অস্ট্রেলিয়ান মার্কেটপ্লেইস খুলতে প্রতিষ্ঠানটি অস্ট্রেলিয়া পোস্টের সঙ্গে একটি সমঝোতা স্মারক সই করেছে।

বর্তমানে আলিবাবা’র টিমল ও টিমল গ্লোবালে ১৩০০ এর বেশি অস্ট্রেলিয়ান এবং ৪০০ নিউ জিলান্ডের ব্র্যান্ড রয়েছে বলে এক বিবৃতিতে জানানো হয়।