রাউটারের কাছে নিলেই এলজি মনিটরের সমস্যা!

দক্ষিণ কোরীয় ইলেকট্রনিকস জায়ান্ট এলজি জানিয়েছে, তাদের উচ্চ দামের নতুন কম্পিউটার ডিসপ্লে ওয়াই-ফাই রাউটারের কাছাকাছি রাখলে এর কাজে ঝামেলা হয়।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2017, 11:50 AM
Updated : 4 Feb 2017, 11:50 AM

এই এলজি আল্ট্রাফাইন ৫কে মনিটর-এর দাম প্রায় নয়শ’ পাউন্ড। ম্যাক ডিভাইসগুলোর জন্য বাড়তি ডিসপ্লে হিসেবে এর প্রচারণা চালানো হয়। কিন্তু এর ব্যবহারকারীরা ব্যবহারের সময় দেখতে পান কোনো ওয়াই-ফাই রাউটারের কাছাকাছি রাখলে এটি মিটমিট করতে থাকে বা বন্ধ হয়ে যায়। এ নিয়ে ম্যাক নির্মাতা অ্যাপলের ওয়েবসাইটে কেউ কেউ নেতিবাচক রিভিউ দিয়েছেন।

এই সমস্যার সমাধান কী? বিবিসি-কে এলজি জানিয়েছে, ব্যবহারকারীদের উচিৎ তাদের মনিটরের জায়গা বদলানো।

রিভিউদাতাদের মধ্যে একজন বলেন, “আজই মনিটর এল আর একটি ব্র্যান্ড নিউ ম্যাকবুক প্রো-এর সঙ্গে ব্যবহারের সময় এর ছবি মিটমিট করছিল।” আরেকজন বলেন, “এই ডিভাইস ওয়াইফাই রেডিয়েশন থেকে ঠিকভাবে সুরক্ষিত নয়, তাই আপনি একে কোনো ওয়াই-ফাই রাউটারের দুই মিটারের মধ্যে রাখতে পারবেন না।” সেই সঙ্গে তিনি আরও যোগ করেন, “সহজ ভাষায় বললে এটি সবার জন্য ছাড়ার মতো প্রস্তুত নয়।”

এক বিবৃতিতে গ্রাহকদের হওয়া ‘অসুবিধার’ জন্য ক্ষমা চায় এলজি। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, “রাউটার বা মনিটর, যে কোনো একটি জায়গা বা রাখার অবস্থান বদলানোর মাধ্যমে এই সমস্যা সমাধান করা সম্ভব।”

২০১৭ সালের ফেব্রুয়ারি থেকে উৎপাদিত আল্ট্রাফাইন ৫কে মনিটরগুলোকে ইলেক্ট্রোম্যাগনেটিক ব্যতিচার থেকে রক্ষা করতে “উন্নত সুরক্ষা” ব্যবস্থা যোগ করা হবে বলে জানিয়ে প্রতিষ্ঠানটি। বর্তমানে এই সমস্যা থেকে মুক্তি পেতে গ্রাহকদের এলজি’র সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।