কনটেন্ট ব্যবসায় নিয়ে বললেন অ্যাপল প্রধান

যদি কনটেন্ট ব্যবসায় নিয়ে প্রধান নির্বাহী টিম কুক-এর বলা কথাগুলো কোনো আভাস হয়ে থাকে, তবে খুব শীঘ্রই অ্যাপলের বিশাল সফটওয়্যার আর সেবা ব্যবসায়ে মৌলিক প্রোগ্রামিংয়ের সহায়তা দেখা যেতে পারে।

রিয়াদ মোর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2017, 02:04 PM
Updated : 2 Feb 2017, 02:04 PM

কি নিয়ে বলেছেন কুক? নিজেদের চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশকালে মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠানটির প্রধান কনটেন্ট নির্মাণ নিয়ে অ্যাপলের পরিকল্পনা তুলে ধরেন- বলা হয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসির প্রতিবেদনে। প্রতিষ্ঠানটি তাদের আয় বাড়াতে নতুন সংস্করণের অ্যাপল টিভি-এর জন্য গ্রাহক সাবসক্রিপশন বাড়াতে চায় বলেও জানান তিনি।

কুক বিশ্লেষকদের বলেন, “আমরা অ্যাপল মিউজিক-এর জন্য কনটেন্ট বানানোর সময়ই মৌলিক কনটেন্ট-এর খাতে প্রবেশ করেছি। আমরা এখান থেকে শিখব এবং এগিয়ে যাব।”

“আমরা নতুন অ্যাপল টিভি এক বছর আগেই শুরু করেছিলাম, আমরা খুশি যে এই প্লাটফর্ম একাই জায়গা করে নিয়েছে। আমরা এর জন্য আরও পরিকল্পনা করে রেখেছি কিন্তু এটি পুরো এক বছর সময়ের এবং এটি সেগুলো পরিপূর্ণ করতে আমাদের স্পষ্ট জায়গা দেবে।”

“এই অ্যাপে ১৫ কোটি সাবস্ক্রাইবার আছে যাদের কথা আমি শুরুতে বলেছি। এই প্রকল্পে তৃতীয় পক্ষীয় সেবাদাতাদেরও অংশ রয়েছে, যাদেরকে সেবা বিক্রি ও বিতরণের জন্য আমাদের প্লাটফর্ম ব্যবহার করতে দিয়ে আমরা অর্থনৈতিকভাবেও অংশ নিচ্ছি।”

“এ খাতে প্রবেশের মাধ্যমে আমরা মূল কনটেন্ট ব্যবসায়ের বিষয়ে অনেক কিছু শিখছি। সেইসঙ্গে এখানে আমরা কীভাবে খেলতে পারব তা নিয়ে ভাবছি।”