মেমোরি কার্ডে ডাউনলোড হবে নেটফ্লিক্স-এর মুভি

অনলাইন মুভি স্ট্রিমিং সেবাদাতা মার্কিন প্রতিষ্ঠান নেটফ্লিক্স তাদের অ্যান্ড্রয়েড অ্যাপে বড় পরিবর্তন এনেছে। নতুন এই সংস্করণে প্রতিষ্ঠানটি তাদের গ্রাহকদের জন্য অ্যাপ থেকে মোবাইলের মাইক্রোএসডি কার্ডে কনটেন্ট ডাউনলোডের সুযোগ দিচ্ছে।

রিয়াদ মোর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2017, 09:56 AM
Updated : 26 Jan 2017, 09:56 AM

২০১৬ সালের শেষের দিকেই নেটফ্লিক্স গ্রাহকরা টিভি শো এবং ফিল্ম কনটেন্ট অফলাইন ভিউ-তে দেখার সুযোগ পান কিন্তু তার একটি সীমাবদ্ধতা ছিল- ব্যবহারকারীরা কনটেন্টগুলো শুধু ডিভাইসের স্টোরেজে জমা করতে পারতেন। এ ক্ষেত্রে  প্রতিষ্ঠানটি গ্রাহকরা কতগুলো কনটেন্ট সংরক্ষণ করতে পারছে তার নিয়ন্ত্রণ ছিল। অধিকাংশ সস্তা অ্যান্ড্রয়েড স্মার্টফোনে অভ্যন্তরীণ স্টোরেজ সীমাবদ্ধ থাকে কিন্ত এর সহজ সমাধান হচ্ছে মাইক্রোএসডি স্লট, যার মাধ্যমে ব্যবহারকারীরা তাদের ইচ্ছামতো স্টোরেজ বাড়াতে পারে।

এখন নতুন সংস্করণটির মাধ্যমে নেটফ্লিক্স গ্রাহকদের আরও বেশি কনটেন্ট অফলাইনে দেখার সুযোগ দিচ্ছে, যা মাইক্রোএসডি কার্ডে ডাউনলোড করা যাবে।

সব অ্যান্ড্রয়েড ডিভাইসে এই ফিচারটি এখনই চালু করা হচ্ছে না, কিন্তু যে সব ডিভাইসে এই ফিচার পাওয়া যাবে তার তালিকা প্রকাশ করেছে নেটফ্লিক্স।

মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের আইফোনের জন্য হয়তো এই ফিচার কখনোই আসবে না, বলা হয়েছে ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট-এর প্রতিবেদনে। এমনটা বলার পেছনে কারণটাও সহজ- আইফোনে কোনো মাইক্রোএসডি স্লট-ই নেই, তাই আইফোন ব্যবহারকারীদের জন্য অভ্যন্তরীণ স্টোরেজই ভরসা।