দেশে নতুন দুই স্মার্টফোন আনল অপ্পো

বাংলাদেশের টেলিযোগাযোগ সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোনের সঙ্গে এফ১এস ও এ৩৩এফ মডেলের দুটি স্মার্টফোন বাজারে এনেছে অপ্পো। সম্প্রতি জিপি হাউজে গ্রামীণফোনের বান্ডল অফারসহ আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয় স্মার্টফোনদুটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2017, 12:07 PM
Updated : 19 Jan 2017, 12:07 PM

অপ্পো এফ১এস ডিভাইসটিতে রয়েছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা। ৪র্থ প্রজন্মের কর্নিং গরিলা গ্লাসের ৫.৫ ইঞ্চি এইচডি ডিসপ্লেসহ এতে আরও আছে মিডিয়াটেক ৬৭৫০ মডেলের ৬৪বিট ১.৫ গিগাহার্টজ অক্টা-কোর প্রসেসর, তিন জিবি র‌্যাম এবং মালি-টি৮৬০এমপি২ জিপিইউ। ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ৩২জিবি রম ও ১২৮জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহারের সুবিধা, সঙ্গে দেওয়া হয়েছে ৩০৭৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এর দাম রাখা হয়েছে ২৩০০০ টাকা।

অপ্পো এ৩৩এফ স্মার্টফোনটিতে ৬৪ বিটের ১.২ গিগাহার্টজ কোয়াড-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এ ছাড়া আরও আছে ১৬জিবি রম, যা মেমোরি কার্ডের মাধ্যমে বৃদ্ধি করার সুযোগ রয়েছে। পাঁচ ইঞ্চির ডিসপ্লে’র সঙ্গে আট মেগাপিক্সেলের ব্যাক ও পাঁচ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফোনটিতে রয়েছে এক জিবি র‌্যাম। এই হ্যান্ডসেটের দাম ১১,৯০০ টাকা।

অপ্পো এফ১এস ও এ৩৩এফ ডিভাইসের সঙ্গে পাওয়া যাবে বিনামূল্যে গ্রামীণফোনের ১জিবি ইন্টারনেট ডেটা। এ ছাড়া গ্রামীণফোন গ্রাহকরা ৪২৭ টাকা দিয়ে ২.৫জিবি ডেটা কিনতে পারবেন যার সঙ্গে বাড়তি আরও ২.৫জিবি ডেটা সাতদিনের জন্য বিনামূল্যে ব্যবহার করা যাবে। একজন গ্রাহক একটি সিম থেকে এ সুবিধা ছয় মাসের মধ্যে সর্বোচ্চ ছয়বার উপভোগ করতে পারবেন বলে এক যৌথ প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের প্রধান বিপনণ কর্মকর্তা ইয়াসির আযমান, অপ্পো বাংলাদেশ-এর ব্যবস্থাপনা পরিচালক হাইজুন নেভি ই, বিপনণ ব্যবস্থাপক লি জেপেং ব্রুস লি ও বিপনণ পরিচালনা বিভাগের প্রধান আহমেদ ইফতেখার সানি, গ্রামীণফোনের আইওটি, এমফোরডি ও ডিভাইস বিভাগের প্রধান রাভিন্দার পারাসার, ডিভাইস বিভাগের প্রধান সরদার শওকতসহ গ্রামীণফোনের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা।

ইয়াসির আজমান বলেন, “অপ্পোর সঙ্গে কাজ করার ঘোষণা দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। বাংলাদেশী ক্রেতাদের মধ্যে অপ্পোর গ্রহণযোগ্যতা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে।”   

অপ্পো বাংলাদেশ-এর ব্যবস্থাপনা পরিচালক নেভি ই বলেন, “বাজারে বিদ্যমান আমাদের ডিভাইসগুলোর সঙ্গে নতুন দুটি ডিভাইস বাড়তি আকর্ষণ তৈরি করবে।”