ব্রাজিলে উবার-এর সহায়তা কেন্দ্র

ব্রাজিলের সবচেয়ে বড় শহর সাও পাওলো-তে নতুন সহায়তা কেন্দ্র উন্মোচন করেছে অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবাদাতা প্রতিষ্ঠান উবার। দক্ষিণ আমেরিকার সবচেয়ে বড় দেশটিতে ব্যবসায় বৃদ্ধির আগ্রাসী কৌশল হিসেবে মঙ্গলবার এই সহায়তা কেন্দ্র খুলেছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2017, 11:48 AM
Updated : 18 Jan 2017, 11:48 AM

নতুন এই সহায়তা কেন্দ্রে ৬২ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের পরিকল্পনা রয়েছে উবার-এর। আর এই কেন্দ্রের মাধ্যমে দেশটিতে প্রায় দুই হাজার চাকুরি তৈরি করবে প্রতিষ্ঠানটি, জানিয়েছে রয়টার্স।

চলতি বছরের শেষে কেন্দ্রটির কর্মীর সংখ্যা সাত হাজারে পৌঁছাবে বলে ধারণা করা হচ্ছে। এই কেন্দ্রের মাধ্যমে দেশটিতে উবার-এর ৯০ লাখ গ্রাহক এবং হাজারো চালককে প্রযুক্তিগত সহায়তা দেবে প্রতিষ্ঠানটি।

এর আগের সপ্তাহেই চীনা রাইড শেয়ারিং প্রতিষ্ঠান দিদি ছুশিং ব্রাজিলের ট্যাক্সি এবং রাইড শেয়ারিং প্রতিষ্ঠান ৯৯-এ ১০০ মিলিয়ন মার্কিন ডলারের বেশি বিনিয়োগ করার ঘোষণা দিয়েছে।

চীনে তীব্র প্রতিদ্বন্দ্বীতার মুখে আগের বছর অগাস্টে দেশটিতে নিজের ব্যবসা দিদি-এর কাছে বিক্রি করে দিতে রাজী হয়েছে উবার। এই চুক্তিতে উবারে ১০০ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করছে দিদি ছুশিং।

আর বিশ্ব বাজারে উবার-এর আধিপত্য কমাতে মার্কিন রাইড শেয়ারিং প্রতিষ্ঠান লিফট, ভারতীয় ওলা এবং দক্ষিণ এশিয়ান গ্র্যাব-এর সঙ্গে জোট বেঁধেছে দিদি। একসঙ্গে এই জোটকে বলা হয় ‘উবার বিরোধী চক্র’।