সনি ছাড়ছেন বিনোদন প্রধান

সনি এন্টারটেইনমেন্ট-এর প্রধান নির্বাহী কর্মকর্তার পদ ছাড়ছেন মাইকেল লিনটন। ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা জাপানি প্রতিষ্ঠান সনি-এর একটি অঙ্গ প্রতিষ্ঠান সনি এন্টারটেইনমেন্ট।

রিয়াদ মোর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2017, 12:02 PM
Updated : 14 Jan 2017, 12:46 PM

সনি ছেড়ে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযুক্তি এবং সামাজিক যোগাযোগের প্রতিষ্ঠান ‘স্ন্যাপ’-এর চেয়ারম্যান অফ দ্য বোর্ড-এর পদে যোগদান করছেন তিনি, জানিয়েছে রয়টার্স ।

প্রথম বারের মতো শেয়ার বাজারে প্রবেশের প্রস্তুতি নিচ্ছে ভিডিও চ্যাটিং অ্যাপ ‘স্ন্যাপচ্যাট’-এর মালিক প্রতিষ্ঠান স্ন্যাপ। তাই স্ন্যাপ-এর মতো প্রযুক্তি প্রতিষ্ঠানে এই অভিজ্ঞ নির্বাহীর ভূমিকাটি স্পষ্ট।

এক বিবৃতিতে সনি’র পক্ষ থেকে জানানো হয়, ২০১৭-এর ২ ফেব্রুয়ারিতে মাইকেল লিনটন তার সনি মুভি এবং টেলিভিশন-এর বর্তমান পদ ছেড়ে দিচ্ছেন। কিন্তু সহ-প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে ছয় মাস থাকবেন যেন প্রতিষ্ঠানটির পরবর্তী প্রধান খুঁজে বের করতে সাহায্য করতে পারেন তিনি।

২০১৭ সালের শুরুর দিকেই ২৫০ কোটি মার্কিন ডলার মূল্য নিয়ে শেয়ার বাজারে প্রবেশ করার আশা করছে স্ন্যাপ। লিনটন ছিলেন স্ন্যাপ-এর একজন গোড়ার দিকের বিনিয়োগকারী।

সনি এন্টারটেইনমেন্ট টিভি স্টুডিও লিনটন-এর তত্ত্বাবধানে ‘ব্রেকিং ব্যাড’ এবং ‘দ্য ব্ল্যাকলিস্ট’-এর মতো জনপ্রিয় সিরিজ প্রচার করে।

লিনটনের পদত্যাগের পর সনি প্রধান কাজু হিরাই বিনোদন বিভাগেও লিনটনের বেশির ভাগ দায়িত্ব পালন করবেন বলে জানানো হয়েছে। পরবর্তীতে তার পদে নতুন কর্মকর্তা নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি।