হয়রানির দায়ে টুইটার থেকে বরখাস্ত শ্রেলি

হয়রানির দায়ে মাইক্রোব্লগিং সাইট টুইটার থেকে বরখাস্ত করা হয়েছে সাবেক ফার্মাসিউটিক্যাল প্রধান মার্টিন শ্রেলি’র অ্যাকাউন্ট। লরেন ডুকা নামের এক সাংবাদিককে হয়রানির অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2017, 01:18 PM
Updated : 9 Jan 2017, 01:18 PM

২০১৫ সালে তার নিজস্ব ওষুধ বিক্রেতা প্রতিষ্ঠান ‘টিউরিং ফার্মাসিউটিক্যালস’ ওষুধের মূল্য বাড়িয়ে দেওয়ার পর প্রথমবারের মতো নজরে আসেন তিনি। সে সময় প্রচুর সমালোচনাও শোনা গেছে তাকে নিয়ে।

বিবিসি নিশ্চিত করে জানিয়েছে যে ডুকা’র মামলার কারণেই তার অ্যাকাউন্ট বাতিল করা হয়েছে।

এর আগে ডুকা টুইটারে একটি স্ক্রিনশট পোস্ট করেন। সেখানে দেখা যায় শ্রেলি তাকে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত ডোনাল্ড ট্রাম্পের উদ্বোধনী অনুষ্ঠানের আমন্ত্রণ জানাচ্ছেন।

এর জবাবে ডুকা টুইট করেন, “এর চেয়ে আমি আমার নিজের অঙ্গ নিজে খাবো।”

প্রত্যুত্তরে শ্রেলি ডুকা-কে ‘শীতল’ সম্বোধন করে তার এবং শ্রেলির নিজের একসঙ্গে কিছু ‘কাঁটাছেঁড়া’ ছবি পোস্ট করেন। এ ছাড়া অ্যাকাউন্ট বাতিল করার আগে তার টুইটার প্রোফাইল পরিবর্তন করে সেখানে লেখেন, “@লরেনডুকা-র উপর আমার সামান্য ‘ক্রাশ’ রয়েছে।”

২০১৫ সালে তার প্রতিষ্ঠান ডারাপ্রিম নামের ওষুধের দাম বাড়িয়ে বেশ সমালোচিত হন। সে সময় প্রতিটি ওষুধের মূল্য ১৩.৫০ মার্কিন ডলার থেকে বাড়িয়ে ৭৫০ ডলার করা হয়।

আগের বছর ডিসেম্বরে নিরাপত্তা ভঙ্গের দায়ে তাকে গ্রেফতার করা হয় এবং তিনি প্রতিষ্ঠান প্রধানের পদ থেকে সরে দাঁড়ান। চলতি বছরের ২৬ জুন তার বিচার প্রক্রিয়া শুরু হওয়ার কথা রয়েছে।