বরিশালে শুরু হচ্ছে ডিজিটাল এক্সপো

বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) বরিশাল শাখার উদ্যোগে ১১ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে ‘বিসিএস ডিজিটাল এক্সপো বরিশাল ২০১৭’।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2017, 02:17 PM
Updated : 8 Jan 2017, 02:17 PM

দ্বিতীয়বারের মতো পাঁচ দিনব্যাপী এই এক্সপো শহরের একে ইনস্টিটিউশন প্রাঙ্গনে ১৫ জানুয়ারি পর্যন্ত চলবে।

তথ্যপ্রযুক্তির দেশি-বিদেশি নানা ব্র্যান্ড, আমদানিকারক, প্রস্তুতকারক ও সরবরাহকারী প্রতিষ্ঠানগুলো এই প্রদর্শনীতে অংশগ্রহণ করবে বলে জানিয়েছে আয়োজকরা। মেলায় থাকছে ৫২টি স্টল ও তিনটি প্যাভিলিয়ন, এগুলোতে কম্পিউটার হার্ডওয়্যার ও সফটওয়্যার পণ্যসামগ্রী, নেটওয়ার্ক এবং ডেটা কমিউনিকেশন, টেলিযোগাযোগ সেবা ও পণ্যসামগ্রী, মাল্টিমিডিয়া, আইসিটি শিক্ষা উপকরণ, ল্যাপটপ, পামটপ, ডিজিটাল জীবনধারার প্রযুক্তি-পণ্যের উন্নত ও হালনাগাদ সংস্করণ প্রদর্শন করা হবে।

প্রদর্শনীতে বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের সুবিধা থাকবে। প্রযুক্তি পণ্য প্রদর্শনীর পাশাপাশি সেমিনার, কুইজ ও বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠানের ব্যবস্থা থাকছে।

‘বিসিএস ডিজিটাল এক্সপো বরিশাল ২০১৭’ উদ্বোধন করবেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরিশালের জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান, বরিশাল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-এর সভাপতি সাইদুর রহমান রিন্টু, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) -এর সভাপতি আলী আশফাক, বিসিএস-এর মহাসচিব সুব্রত সরকার, আছমত আলী খান ইনস্টিটিউশন (এ.কে স্কুল) -এর সভাপতি সৈয়দ গোলাম মাসউদ বাবলু এবং স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ কম্পিউটার সমিতি, বরিশাল শাখা কমিটির চেয়ারম্যান সাঈদ মোহাম্মদ রইস উদ্দিন।