‘স্যামসাংয়ের ঘরে’ অ্যাপল স্টোর

প্রথমবারের মতো দক্ষিণ কোরিয়ায় নিজস্ব ব্র্যান্ড স্টোর উন্মোচন করতে পারে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে দেশটিতে অ্যাপল স্টোর খোলার পরিকল্পনা করে আসছিল তারা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2017, 11:03 AM
Updated : 6 Jan 2017, 11:03 AM

দেশটিতে অ্যাপল স্টোর খোলার মাধ্যমে প্রতিষ্ঠানটির মূল প্রতিদ্বন্দ্বী স্যামসাংয়ের সঙ্গে প্রতিযোগিতা আরও কিছুটা বাড়ানোর ইঙ্গিত দিচ্ছে অ্যাপল। বাইরের দেশের মতো এবার নিজের দেশেও অ্যাপলের সঙ্গে প্রতিযোগিতা করতে হবে দক্ষিণ কোরিয়ান ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং-কে।

রয়টার্স জানিয়েছে, বৃহস্পতিবার নিজেদের সাইটে ১৫টি পদে চাকুরির নোটিশ দিয়েছে অ্যাপল। এর মধ্যে স্টোর প্রধান এবং ব্যবসায়িক পরিচালকের পদও রয়েছে। তবে, প্রতিষ্ঠানটির পক্ষ থেকে সঠিকভাবে বলা হয়নি ঠিক কখন বা কোথায় নিয়োগপ্রাপ্ত এসব কর্মকর্তাগণ কাজ করবেন।

রয়টার্স-কে দেওয়া এক বিবৃতিতে অ্যাপলের পক্ষ থেকে বলা হয়, “কোরিয়ায় প্রথম অ্যাপল স্টোর খোলা নিয়ে আমরা উদ্দীপ্ত, যা বিশ্বের অর্থনৈতিক কেন্দ্রগুলোর একটি এবং প্রযুক্তি ও টেলিযোগাযোগ খাতের অগ্রদূত।”

“আমরা এখন যে দল নিয়োগ দিচ্ছি তারা সিউলে গ্রাহকদের দেবে সেবা, শিক্ষা এবং বিনোদন যা বিশ্বজুড়ে অ্যাপল গ্রাহকরা ভালোবাসেন।”

সিউলের কোথায় এবং কখন এই স্টোর খোলা হবে তা জানতে চাইলে কোনো মন্তব্য করেনি অ্যাপল। তবে, ৬ জানুয়ারি দেশটির স্থানীয় ইয়নহাপ নিউজ এজেন্সি’র প্রতিবেদনে বলা হয়েছে সিউল-এর দক্ষিণের জেলায় নির্মাণ কাজ চলছে এবং তা নভেম্বরের শেষ নাগাদ সমাপ্ত হবে বলে ধারণা করা হচ্ছে।