উইন্ডোজ ১০-এ ‘বিরক্তিকর’ সমস্যা সমাধানে মাইক্রোসফট

সর্বশেষ সংস্করণ উইন্ডোজ ১০-এর একটি ‘বিরক্তিকর সমস্যা’ সমাধানের জন্য পরীক্ষা করছে মার্কিন টেক জায়ান্ট মাইক্রোসফট, বৃহস্পতিবার এক প্রতিবেদনে জানিয়েছে ব্যবসা-বাণিজ্যবিষয়ক সাইট বিজনেস ইনসাইডার।

রিফাত আহসানবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2016, 03:05 PM
Updated : 30 Dec 2016, 03:05 PM

উইন্ডোজ ১০- এর এই সমস্যাটি হচ্ছে মাঝে মধ্যে এটি নিজে থেকেই আপডেট ডাউনলোড ও ইনস্টল করে থাকে যার ফলে তাৎক্ষণিক পিসি রিস্টার্টের প্রয়োজন পড়ে। আর এই বিষয়টি বেশ বিরক্তিকর বিশেষ করে তখন যখন এমনটা ঘটে কোন গুরুত্বপূর্ণ কাজ করার সময়।

এবার প্রতিষ্ঠানটি ২০১৭ সালের মার্চে মুক্তি দিতে যাওয়া উইন্ডোজ ১০-এর পরবর্তী আপডেটে এই সমস্যা সমাধানের জন্য পরীক্ষা চালাচ্ছে বলে তথ্য ফাঁস হয়েছে। আপডেটেড ভার্সনে একটি ‘পজ আপডেট’ অপশন যুক্ত করা হবে বলে জানা গেছে। এর মাধ্যমে ৩৫ দিন পর্যন্ত আপডেট বন্ধ করা রাখা যাবে। তবে নিরাপত্তা সতর্কতা হিসেবে সিস্টেমের গুরুত্বপূর্ণ অংশ যেমন উইন্ডোজ ডিফেন্ডার অ্যান্টিভাইরাস ব্যাকগ্রাউন্ডে নিজে থেকেই আপডেট নেবে।

সমস্যাটির সমাধান এখনও প্রক্রিয়াধীন অবস্থায় আছে এবং এটি এভাবে জনসম্মুখে আসা অনভিপ্রেত ছিল বলেই মত অনেকের। তবে শেষ পর্যন্ত ব্যবহারকারীদের কথা বিবেচনা করে মাইক্রোসফট সমস্যার সমাধান খোঁজার চেষ্টা করছে, এতেই খুশি এই সমস্যা নিয়ে ফিডব্যাক প্রদানকারীরা, বলা হয়েছে সাইটটির প্রতিবেদনে।