বেঁচে আছেন ব্রিটনি, ক্ষমাপ্রার্থী সনি!

“আরআইপি@ব্রিটনিস্পিয়ার্স” বা শান্তিতে ঘুমাও ব্রিটনি অথবা “আরআইপি ব্রিটনি ১৯৮১-২০১৬”- সনি মিউজিক-এর টুইটার অ্যাকাউন্ট থেকে অশ্রুসিক্ত ইমোজির সঙ্গে এমন টুইট দেখলে ব্রিটনি ভক্তদের শোকার্ত না হলেও চলবে। বহাল তবিয়তে বেঁচে আছেন মার্কিন এই সঙ্গীতশিল্পী।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2016, 05:16 AM
Updated : 27 Dec 2016, 05:16 AM

মূল ঘটনা হচ্ছে জাপানি প্রযুক্তি জায়ান্ট সনি’র মালিকানাধীন সঙ্গীত ও বিনোদন সেবাদাতা প্রতিষ্ঠান সনি মিউজিক-এর টুইটার অ্যাকাউন্ট হ্যাকের শিকার হয়েছিল, তারপর ওই অ্যাকাউন্ট থেকে এমন ভুয়া টুইট করা হয়। খবর বিবিসি’র।

নিজেদের অ্যাকাউন্ট ক্ষতিগ্রস্থ হয়েছে ঘোষণার পর শেষ অব্দি ‘সমস্যার সমাধান করা হয়েছে’ বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। সেইসঙ্গে তারা “ব্রিটনি স্পিয়ার্স ও তাদের ভক্তদের কাছে এমন দ্বিধা সৃষ্টির জন্য ক্ষমাপ্রার্থী” বলেও জানিয়েছে।

৩৫ বছর বয়সী এই সঙ্গীতশিল্পী সরাসরি এই টুইট নিয়ে কোনো প্রতিক্রিয়া জানাননি। তবে, তার ভক্তদের জন্য ভালো খবর হচ্ছে সঙ্গীতশিল্পীর ম্যানেজার অ্যাডাম লেবার সিএনএনব-কে নিশ্চিত করে বলেছেন, তিনি “সুস্থ ও ভালো” আছেন।

রয়টার্স জানিয়েছে, অস্কারজয়ী সঙ্গীতশিল্পী বব ডিলান-এর অ্যাকাউন্ট থেকেও “রেস্ট ইন পিস@ব্রিটনিস্পিয়ার্স” লেখা টুইট করা হয়, ওই টুইটও অবশ্য পরে সরিয়ে নেওয়া হয়েছে। বব ডিলানও সনির একজন শিল্পী বলে নিশ্চিত করেছেন সনি’র এক মুখপাত্র।

এই ভুয়া টুইটের পেছনে নিজেদের হাত রয়েছে বলে দাবি করেছে হ্যাকিং দল আওয়ারমাইন। সম্প্রতি এই দলের সাইবার আক্রমণের শিকার হয় ভিডিও স্ট্রিমিং সাইট নেটফ্লিক্স ইউএস ও কমিক নির্মাতা প্রতিষ্ঠান মারভেল এন্টারটেইনমেন্ট-এর টুইটার অ্যাকাউন্ট। এর এগে ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ ও গুগল প্রধান সুন্দার পিচাইয়ের টুইটার অ্যাকাউন্ট ক্ষতিগ্রস্থ হওয়ার পেছনেও এই দল সম্পৃক্ততার দাবি করেছে।

এ নিয়ে সনি’র এক মুখপাত্র আর কোনো মন্তব্য করতে রাজি হননি আর মাইক্রোব্লগিং সাইটটিকে এ নিয়ে ইমেল করা হলেও কোনো জবাব পাওয়া যায়নি বলে জানিয়েছে রয়টার্স।