ইউনিট একত্রীকরণে সবুজ সংকেত পেল বেজেক

ইসরায়েলের প্রভাবশালী টেলিযোগাযোগ গ্রুপ বেজেক ইসরায়েল টেলিকমের বিভিন্ন ব্যবসা ইউনিট একত্রীকরণের জন্য দেশটির টেলিযোগাযোগ নিয়ন্ত্রকের কাছ থেকে প্রয়োজনীয় অনুমতির সম্ভাব্যতা সংক্রান্ত একটি নোটিশ পেয়েছে বলে রোববার জানিয়েছে প্রতিষ্ঠানটি।

রিফাত আহসানবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2016, 01:17 PM
Updated : 26 Dec 2016, 01:17 PM

রয়টার্স জানিয়েছে, ইসরায়েলি প্রতিষ্ঠানটি অনেকদিন ধরেই তার কাঠামোগত পৃথকীকরণ শেষ করার লক্ষ্যে কর্তৃপক্ষের সামনে যুক্তিতর্ক উপস্থাপন করে আসছিল। এই নিয়মের ফলে প্রতিষ্ঠানটিকে তাদের মোবাইল ফোন, নির্দিষ্ট লাইন, স্যাটেলাইট টিভি ও ইন্টারনেট ইউনিট আলাদা আলাদা সংস্থা হিসেবে পরিচালিত করে আসতে হচ্ছিল।

এই কাঠামোগত বিচ্ছেদ শেষ হওয়ার ফলে এখন থেকে বেজেক-এর পক্ষে ফোন, ইন্টারনেট ও টিভির প্যাকেজ অফার করা সম্ভব হবে। অন্যদিকে, বেজেক-এর তুলনায় তুলনামূলক ছোট প্রতিযোগীরা যাদের মধ্যে অনেকেই মাত্র মুনাফা অর্জন শুরু করেছে, তারা বরাবরই নিয়ন্ত্রকদের এই ধরনের সিদ্ধান্ত নিতে নিরুৎসাহিত করেছে। তাদের যুক্তি ছিল এমনটা হলে বেজেক আরও শক্তিশালী হয়ে উঠবে।

বেজেক জানিয়েছে, ২০১৭ সালের মধ্যে অবকাঠামোগত খাতে বিনিয়োগ ও ফাইবার অপটিক্স ব্রডব্যান্ড নেটওয়ার্ক স্থাপনার উন্নয়ন ত্বরান্বিত করতে তাদের দেওয়া প্রতিশ্রুতির উপর যোগাযোগ মন্ত্রণালয় নির্ভর করে আছে। এর ফলে তিন বছরের মধ্যে ৭৬ শতাংশ বাড়িঘরে সংযোগ প্রদান করা সম্ভব হবে।

বেজেক-এর লাইসেন্স সংশোধনের আগে মন্ত্রণালয় ২০১৭ সালে কাঠামোগত বিচ্ছেদ বাতিলের কার্যপদ্ধতি সংক্রান্ত একটি শুনানি আয়োজন করতে ইচ্ছুক।

বেজেক জানিয়েছে, তারা তাদের ইউনিট একত্রীকরণ করার ব্যবস্থা বাস্তবায়নের প্রত্যাশা যাচাই করে দেখছে।