নতুন ফিচার আনছে টেসলা

টেসলার নতুন স্বচালিত গাড়ি ফিচার আসার অপেক্ষায় যারা বসেছিলেন তাদের বড়দিনের ছুটির জন্য উপহার রেখেছেন মার্কিন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটির প্রধান ইলন মাস্ক, এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে প্রযুক্তি সাইট সিনেট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2016, 02:07 PM
Updated : 24 Dec 2016, 02:07 PM

বৃহস্পতিবার রাতে এক টুইটে মাস্ক বলেন, “মনে হচ্ছে সামনের সপ্তাহের শেষে এইচডাব্লিউ২-এর জন্য অধিকাংশ অটোপাইলট ফাংশন আনতে আমরা হয়তো প্রস্তুত।”

এ ক্ষেত্রে মাস্ক অক্টোবরে তৈরি শুরু করা নতুন মডেলের দিকে নির্দেশ করেছেন বল জানিয়েছে সাইটটি। ওই গাড়ির হার্ডওয়্যার উন্নত অটোপাইলট চালক সহযোগী ফিচারের অংশ হিসাবে পুরো স্বয়ংক্রিয়ভাবে চলতে সক্ষম হবে।

এই সিস্টেম কবে আনা হবে তা নিয়ে স্পষ্ট কোনো তারিখ জানানো হয়নি। তবে, বড়দিন আর নতুন বছর শুরুর মাঝামাঝি সময়ে আনা হবে বলে ধারণা করা হচ্ছে। মাস্ক-এর টুইট আর এই নতুন উন্মোচন নিয়ে আরও তথ্য চেয়ে অনুরোধ করা হলে টেসলা তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি বলে জানিয়েছে সাইটটি।

চলতি বছর নভেম্বরে টেসলার সবচেয়ে সাশ্রয়ী গাড়ির মূল্য থেকে দুই হাজার ডলার বাড়ানোর ঘোষণা দেওয়া হয়। মডেল এস৬০ গাড়িটি একবার চার্জে সর্বোচ্চ ২১০ মাইল পর্যন্ত যেতে পারে। এটি মাত্র ৫.৫ সেকেন্ডে ০ থেকে ৬০ মাইল পর্যন্ত গতি তুলতে পারে।