স্যামসাং থেকে মুখ ফেরাল শার্প-ফক্সকন

যৌথ উদ্যোগ থেকে ইলেকট্রনিক জায়ান্ট স্যামসাংয়ের কাছে টিভি প্যানেল সরবরাহ বন্ধের সিদ্ধান্ত নিয়েছে জাপানের শার্প ও তাইওয়ানের ফক্সকন। এই বিভাগ থেকে লোকসান আসতে থাকায় এমন সিদ্ধান্ত, এ বিষয়ের সঙ্গে সংশ্লিষ্ট এক সূত্রের বরাতে জানিয়েছে রয়টার্স।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2016, 01:00 PM
Updated : 15 Dec 2016, 01:01 PM

তিন প্রতিষ্ঠান কোনো সম্মতিতে আসতে না পারায়, দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটির কাছে ২০১৭ সাল থেকে লিকুইড ক্রিস্টাল ডিসপ্লে (এলসিডি) এই যৌথ উদ্যোগ সরবরাহ বন্ধ করে দেওয়া হবে। এই খবর প্রকাশ করা ব্যক্তি গণমাধ্যমের সঙ্গে কথা বলতে অনুমোদিত না হওয়ায় তার পরিচয় প্রকাশ করা হয়নি বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।  

এই যৌথ প্রকল্পের সবচেয়ে বড় গ্রাহক স্যামসাং-ই। প্রতিবছর দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি এই প্রকল্পের কাছ থেকে ২০ থেকে ৩০ লাখ প্যানেল কিনে থাকে।

এই সিদ্ধান্ত সম্পর্কে অবগত হওয়ার পর স্বদেশীয় এলজি’র দিকেই ফিরেছে স্যামসাং, চলতি সপ্তাহের শুরুতে এমন খবর প্রকাশ করে দক্ষিণ কোরীয় এক দৈনিক।

শার্প, স্যামসাং আর এলজি এ নিয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে।

নিজেদের বড় শেয়ারধারী প্রতিষ্ঠান ফক্সকনের নিয়ন্ত্রণে শার্প যখন তাদের টেলিভিশন ব্যবসায় পুনরায় উঠাতে চাচ্ছে, ঠিক এমন সময় এ সিদ্ধান্ত এল। ২০১৮ সালের এপ্রিলের মধে শার্প এক কোটিরও বেশি টিভি বিক্রি করার লক্ষ্য নিয়েছে।

২০১৬ সালের মার্চ পর্যন্ত শার্প ৫৮ লাখ টিভি বিক্রি করেছে।