ট্রাম্প-প্রযুক্তি নেতাদের বৈঠক বুধবার

অ্যালফাবেট, অ্যাপল এবং ফেইসবুক-এর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে নির্বাচিত ডোনাল্ড ট্রাম্প-এর সাক্ষাৎ হতে যাচ্ছে বুধবার-  এক প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তি সাইট রিকোড।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2016, 02:49 PM
Updated : 12 Dec 2016, 02:49 PM

মাইক্রোসফট, ইনটেল এবং ওরাকল কর্পোরেশনসহ প্রায় ডজনখানেক শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা ওই সম্মেলনে যোগ দিচ্ছেন বলে জানিয়েছে সাইটটি।

সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, ধনকুবের ব্যবসায়ী আর টেসলা মোটর্স-এর নির্বাহী ইলন মাস্কও এতে যোগ দেবেন।

"আমি নির্বাচিত প্রেসিডেন্টকে বলব যে, আমরা তার সঙ্গেই আছি আর যে কোনো কাজে তাকে সহায়তা করার জন্য আমরা প্রস্তুত”, ওরাকলের প্রধান নির্বাহী সাফরা কাটজ রয়টার্সকে পাঠানো এক ইমেইলে বলেন।

"তিনি যদি ট্যাক্স কোড সংশোধন করেন, বিধি-বিধান কমাতে পারেন এবং বাণিজ্যিক চুক্তি ভালো দরে করতে পারেন তাহলে মার্কিন যুক্তরাষ্ট্র প্রযুক্তি খাতে আরও শক্তিশালী এবং আগের চেয়ে আরও বেশি প্রতিযোগিতামূলক অবস্থায় পৌঁছে যাবে।"

অ্যামাজন ডটকমের নির্বাহী আর প্রতিষ্ঠাতা জেফ বেজোসকেও আমন্ত্রণ জানানো হয়েছে ওই সম্মেলনে। তিনি এই সম্মেলনে যোগ দিতে পারেন বলে জানিয়েছে রিকোড।

ফেইসবুক, অ্যাপল, আমাজন এই বিষয়ে কোনো মন্তব্য করেনি। রয়টার্স জানিয়েছে, ইনটেল আর মাইক্রোসফটের মুখপাত্রও এই ব্যাপারে মুখ খোলেননি।

বুধবার এই সমাবেশ নিউ ইয়র্ক সিটির ট্রাম্প টাওয়ারে অনুষ্ঠিত হবে বলে জানায় রিকোড।