রিভ অ্যান্টিভাইরাস, ফ্রি ট্রায়ালেও ‘আসলের’ সুবিধা

শুধু লাইসেন্সড সংস্করণ নয়, রিভ অ্যান্টিভাইরাসের ফ্রি ট্রায়ালেও এখন পাওয়া যাচ্ছে সব সুবিধা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2016, 02:44 PM
Updated : 11 Dec 2016, 02:44 PM

অন্যান্য অ্যান্টিভাইরাসে কেনা সংস্করণের জন্য বেশিরভাগ সেবা সীমাবদ্ধ রাখা হলেও রিভ অ্যান্টিভাইরাসের ট্রায়াল সংস্করণেই অ্যাডভান্সড প্যারেন্টাল কন্ট্রোলসহ সব সেবাই পাওয়া যায় বলে দাবি করেছে নির্মাতা প্রতিষ্ঠানটি। এমনকি ফ্রি ট্রায়াল ব্যবহারকারীদের জন্যও ওয়েবসাইটে ২৪ ঘণ্টা গ্রাহক সেবা ও ফোন কল সাপোর্ট দেওয়া হচ্ছে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

রিভ অ্যান্টিভাইরাস বাংলাদেশী বহুজাতিক সফটওয়্যার কোম্পানি রিভ সিস্টেমসের একটি পণ্য। প্রতিষ্ঠানটি জানায়, বিভিন্ন পর্যালোচনায় জানা গেছে উপমহাদেশীয় কম্পিউটার ব্যবহারকারীদের বড় একটি অংশ অ্যান্টিভাইরাস ব্যবহার না করতে এবং যারা ব্যবহার করে থাকেন তাঁদের সিংহভাগ ‘ফ্রি’ বা ট্রায়াল সংস্করণ ব্যবহারে অভ্যস্ত। তাদের সুবিধার কথা মাথায় রেখে রিভ অ্যান্টিভাইরাসের ট্রায়াল সংস্করণে সব সুবিধা উন্মুক্ত রাখা হয়েছে।

প্রতিষ্ঠানটি বলে, “অন্যান্য অ্যান্টিভাইরাসের নজরদারি কার্যক্রমে শুধু নির্দিষ্ট ওয়েবসাইট ব্লক করা গেলেও রিভ অ্যান্টিভাইরাসের উন্নত প্যারেন্টাল কনট্রোলে ক্যাটাগরি ও টাইমবেইসড ব্লকিংয়ের পাশাপাশি রয়েছে সার্ভেইলেন্সের সুযোগ। এতে ঘরে-বাইরে যেখানেই থাকুন না কেন আপনার অন্যান্য ডিভাইসে কী করা হচ্ছে তা জানার পাশাপাশি চাইলে নিয়ন্ত্রণও করা যাবে দূর থেকেই।”

রিভ অ্যান্টিভাইরাস টার্বো স্ক্যানিং প্রযুক্তি সমৃদ্ধ হওয়ায় পিসির গতি কমায় বা বলে দাবি প্রতিষ্ঠানটির।

ফ্রি ট্রায়ালের ৩০ দিন মেয়াদ শেষে চাইলে অনলাইনে কার্ডের মাধ্যমেবা ‘ক্যাশ অন ডেলিভারি’ ভিত্তিতে রিভ অ্যান্টিভাইরাস সংগ্রহ করা যাবে।