অ্যাপল ওয়াচের রেকর্ড বিক্রি

বছরশেষে ছুটির কেনাকাটায় রেকর্ড গড়েছে অ্যাপল ওয়াচ। সর্বোচ্চ পরিমাণ বিক্রির  ফলে চলতি প্রান্তিকে পণ্যটি এ যাবৎকালের সবচেয়ে ভালো অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন অ্যাপল প্রধান টিম কুক।

রিফাত আহসানবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2016, 02:57 PM
Updated : 6 Dec 2016, 02:57 PM

রয়টার্সের এক ই-মেইলের জবাবে কুক বলেন, বিক্রেতারা ঠিক কতগুলো গ্যাজেট মজুদ করেছেন বিক্রির জন্য সেটি হিসাব না করে কতগুলো এখন পর্যন্ত গ্রাহকের নিকট বিক্রয় করা হয়েছে সেটির উপর নির্ভর করেই এই পরিসংখ্যান বের করা হয়েছে।

"আমাদের ডেটা দেখাচ্ছে যে অ্যাপল ওয়াচ খুবই ভালো অবস্থানে রয়েছে এবং এ বছরের ছুটির উপহার তালিকায় অন্যতম জনপ্রিয় পছন্দ"-যোগ করেন তিনি।

প্রযুক্তিবিষয়ক গবেষণা প্রতিষ্ঠান আইডিসি-এর এক প্রতিবেদনে জানানো হয় চলতি বছরের তৃতীয় প্রান্তিকে প্রায় ১১ লাখ অ্যাপল ওয়াচ বিক্রি  হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

"চার্টে বিক্রি বৃদ্ধি দেখাচ্ছে। ছুটির কেনাকাটার প্রথম সপ্তাহে আমাদের অ্যাপল ওয়াচের বিক্রি পণ্যটির ইতিহাসে আগের যেকোনো বিক্রির তুলনায় সর্বোচ্চ ছিল। আমরা যা আশা করেছিলাম, অ্যাপল ওয়াচের মাধ্যমে আমরা শ্রেষ্ঠ প্রান্তিকে অবস্থান করছি"-বলেন কুক।   

টেকনালিসিস রিসার্চ-এর বিশ্লেষক বব ও'ডানেল জানান, এই ছুটির প্রান্তিকে অ্যাপল ওয়াচের এমন বিক্রি আগে থেকেই প্রত্যাশা করা হচ্ছিল, কারণ উপহার হিসেবে এটি প্রতিষ্ঠানের গতানুগতিক অন্যান্য পণ্য যেমন আইফোন বা ম্যাক কম্পিউটার থেকে বেশ আলাদা। সম্ভবত ছুটির বিক্রি বাড়াতে অ্যাপল এই বছর গ্যাজেটটির মূল্যও অনেক কমিয়ে দিয়েছে।

ঠিক কী পরিমাণে অ্যাপল ওয়াচ বিক্রি হয়েছে সে ব্যাপারে নির্দিষ্ট কোনো তথ্য দেননি টিম কুক। আইডিসি -ও এ ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হয়নি।