‘পর্ন প্রচার’ অস্বীকারে সিএনএন

যুক্তরাষ্ট্রের বহুল আলোচিত ‘থ্যাংকস গিভিং ডে’-এর রাতে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এ প্রচার করা হয়েছে পর্ন- এমনটা দাবি করে মাইক্রোব্লগিং সাইট টুইটারে পোস্ট করেন এক ব্যবহারকারী। কিন্তু এ দাবি অস্বীকার করেছে সংবাদমাধ্যমটি।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2016, 11:22 AM
Updated : 26 Nov 2016, 11:22 AM

প্রযুক্তি সাইট সিনেট জানায়, টুইটারে এক ব্যক্তির পোস্ট করা স্ক্রিনশট থেকে এমন তথ্য পাওয়া যায়। নিজের টুইটে ওই ব্যক্তি জানান, সেদিন রাত ১০টার দিকে তিনি সিএনএনে প্রচারিত শো ‘অ্যান্থনি’স বাউনডেইন’স’ দেখতে বসেছিলেন। কিন্তু হঠাৎ চ্যানেলটিতে তিনি পর্ন দেখতে পান। চ্যানেলটিতে প্রায় ৩০ মিনিটের মতো ‘হার্ডকোর’ পর্ন সম্প্রচারিত হয় বলেই দাবি তার। এরপর সংবাদমাধ্যমগুলোতে প্রকাশিত হয় এই টুইটের খবর। 

ওই টুইটকারী থাকেন বস্টন এলাকায় আর সেখানকার কেবল ব্যবস্থাপনা প্রতিষ্ঠান আরসিএন। তারা জানিয়েছে, ‘কী হয়েছে বা কী হতে পারে’ তা নিয়ে দ্বিধা রয়েছে। প্রতিষ্ঠানটি বলে, “এই ঘটনা খতিয়ে দেখা হচ্ছে, বস্টনে ওই সন্ধ্যায় আমাদের সিএনএন নেটওয়ার্ক ক্ষতিগ্রস্থ হওয়ার কোনো প্রমাণ নেই।”

ছবি- টুইটার

সিএনএন এর কাছে এই ঘটনার ব্যাখ্যা চাওয়া হলে এর মুখপাত্র বারবারা লেভিন বলেন, “মিডিয়াতে ভিন্ন খবর প্রচার হলেও, আরসিএন আমাদের নিশ্চিত করেছে যে বস্টন এলাকায় ওই রাতে সিএনএন-এর সম্প্রচার স্বাভাবিক ছিল।”

বর্তমানে নিজের টুইটার অ্যাকাউন্টটি ‘প্রাইভেট’ করে দিয়েছেন “@Solikearose” নামের ওই ব্যবহারকারী। এর কারণ হিসেবে ঘৃণামূলক বার্তা পাওয়ার কথা জানিয়েছেন তিনি। এ নিয়ে অনুরোধ করা হলেও ওই নারী কোনো জবাব দেননি বলে জানিয়েছে সিনেট।  

এর আগে ইন্দোনেশিয়ার রাস্তায় ইলেকট্রনিক বিলবোর্ডে পর্ন প্রচারের ঘটনা ঘটেছিল।