অ্যামাজনে কেনা যাবে ফিয়াটের গাড়ি

অনলাইনে গাড়ি বিক্রির লক্ষ্যে মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের সঙ্গে চুক্তি করার কথা জানিয়েছে ফিয়াট ক্রাইসলার। অনলাইনের বিক্রির ক্ষেত্রে ছাড় দেওয়া হবে বলেও জানিয়েছে গাড়ি নির্মাতা ইতালীভিত্তিক প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2016, 12:43 PM
Updated : 19 Nov 2016, 12:43 PM

রয়টার্স জানিয়েছে, প্রাথমিকভাবে শুধু ইতালীয়রাই অ্যামাজন থেকে গাড়ি কেনার এই সুবিধা পাবেন। এ ক্ষেত্রে তিনটি মডেলের জন্য এই অফার সীমাবদ্ধ রাখা হয়েছে- ৫০০, পান্ডা, আর ৫০০এল। 

গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটি জানিয়েছে, ইচ্ছাকৃতভাবেই এ তিনটি গাড়ি বেছে নেওয়া হয়েছে। এর কারণ হচ্ছে, পান্ডা ইতালিতে সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ি। আর ৫০০ ও ৫০০এল তরুণ আর রোমাঞ্চপ্রিয়দের উপযোগী করে বানানো, এ অফারের মাধ্যমে এর প্রতি ক্রেতাদের আকৃষ্ট করা হবে।

এক অনলাইন সংবাদ সম্মেলনে ফিয়াট ক্রাইসলার-এর ইতালীর ব্যবস্থাপনা পরিচালক গিয়ানলুসা ইতালিয়া বলেন, “নতুন একটি গাড়ি পছন্দের গ্রাহকদের নতুন, আরও কার্যকরী ও স্বচ্ছ একটি উপায় দেওয়ার সময় এসেছে।”  তিনি জানান, গবেষণায় দেখা গেছে, অর্ধেক ইতালীয় অনলাইনে গাড়ি কিনতে আগ্রহী ছিলেন কিন্তু ৯৭ শতাংশ এখনও প্রচলিত ব্যবসায় প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে গিয়ে গাড়ি নেওয়াকে বেশি প্রাধান্য দেন।

অ্যামাজনের সাইটে ক্লিক করার পর, কোন প্রতিষ্ঠানের কাছ থেকে গাড়ি কিনতে ও কোথায় গিয়ে নিতে চান তা ঠিক করতে পারবেন গ্রাহকরা। ক্লিক করার দুই সপ্তাহের মধ্যে তাদের গাড়ি তাদের জন্য প্রস্তুত করা হবে।