চশমার দাম ১৩০ ডলার, চাওয়া হচ্ছে ৫০০০ ডলার

স্ন্যাপচ্যাটের ১৩০ ডলার দামের ভিডিও রেকর্ডিং চশমা মার্কিন অনলাইন পণ্য কেনাবেচার সাইট ই-বেতে পাঁচ হাজার ডলারে বিক্রি করা হচ্ছে।

রিফাত আহসানবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2016, 12:57 PM
Updated : 16 Nov 2016, 12:57 PM

এই মূল্য বৃদ্ধির হার প্রায় ৩৭৪৬ শতাংশ। ই-বে সাইটে ‘স্পেকট্যাকেলস’ নামের এই গ্যাজেটের জন্য বিক্রেতাদের ধরা সবচেয়ে কম দাম হচ্ছে পাঁচশ' ডলার, জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি।

সম্প্রতি স্ন্যাপচ্যাট ইনকর্পোরেটেড নামে নতুনভাবে নামকরণের পর প্রতিষ্ঠানটি তাদের নতুন উন্মোচিত এই গ্যাজেটটি গ্রাহকদের জন্য স্বল্প পরিসরে বাজারে ছাড়ে। নির্দিষ্ট কিছু এলাকার ভেন্ডিং মেশিনের মাধ্যমে এটি বিক্রি করা শুরু হয়।

যেসব গ্রাহক এই চশমা কিনতে চান তাদের স্পেকট্যাকেলস-এর ওয়েবসাইটে গিয়ে একটি কাউন্টডাউন ঘড়ির সাহায্যে ভেন্ডিং মেশিনের পরবর্তী অবস্থান খুঁজে বের করে গ্যাজেটটি কিনতে হবে। এই মুহূর্তে মেশিনটি ক্যালিফোর্নিয়ায় অবস্থান করছে বলে জানা গেছে। স্ন্যাপবট নামে পরিচিত ভেন্ডিং মেশিনে গিয়ে গ্রাহকরা তাদের পছন্দের রং নির্বাচন করতে পারেন এবং ডেবিট বা ক্রেডিট কার্ডের মাধ্যমে মূল্য পরিশোধ করতে হয়। এই পদ্ধতিতে ক্রেতাদের স্বাভাবিকভাবেই অনেক সময় অনাকাংখিত পরিস্থিতির শিকার হতে হয়।

এ পর্যন্ত স্ন্যাপবট ক্যালিফোর্নিয়ার ভেনিস বিচে দেখা গেছে, যার কাছেই স্ন্যাপ-এর সদরদপ্তর অবস্থিত। এরপর ভক্তরা এটি দেখেছে ক্যালিফোর্নিয়ার কেন্দ্রীয় উপকূল বিগ সার-এ। পরবর্তী অবস্থা জানার জন্য ব্যবহারকারীদের কাউন্টডাউন ঘড়ির উপর নজর রাখতে বলা হয়েছে।

একজন বিক্রেতা জানিয়েছেন তিনি ই-বে সাইটে ২০০০ ডলারে স্পেকট্যাকেলস  বিক্রি করছেন। যদিও কেউ এই মূল্যে ডিভাইসটি কিনেছেন কি না তা এখনও স্পষ্ট নয়।

বিল্ট-ইন ওয়্যারলেস ভিডিও ক্যামেরাযুক্ত ‘স্পেকট্যাকেলস’ নামের স্ন্যাপচ্যাটের নতুন চশমাটি সম্প্রতি গ্রাহকদের জন্য উন্মোচন করা হয়। এই ক্যামেরাটি ১১৫ ডিগ্রি ফিল্ড ভিউ অ্যাঙ্গেলে ভিডিও ধারণ করতে পারে যা সচরাচর স্মার্টফোনের ক্যামেরার তুলনায় অনেক বেশি প্রশস্ত। ধারণকৃত ভিডিও সরাসরি গ্রাহকের স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট বা ফোল্ডারে আপলোড করা সম্ভব। স্ন্যাপচ্যাট তাদের এই পণ্যটির মূল্য নির্ধারণ করে ১৩০ ডলার।