অল্প পরিমাণে বাজারে আসবে অ্যাপল এয়ারপডস

২০১৭ সালের ছুটির কেনাকাটার মৌসুমের শেষ সপ্তাহে বাজারে আসতে পারে অ্যাপলের নতুন তারবিহীন এয়ারপডস।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2016, 12:47 PM
Updated : 13 Nov 2016, 12:47 PM

চলতি বছরের অক্টোবরেই ডিভাইসটি বাজারে আসার কথা থাকলেও পরবর্তীতে সেটি বিলম্বের ঘোষণা দেয় অ্যাপল। কিছুটা দেরির কথা বলা হলেও ঠিক কবে নাগাদ সেটি বাজারে আসবে সে বিষয়ে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি। এক্ষেত্রে দেরি করার কারণও জানায়নি প্রতিষ্ঠানটি।

পরবর্তীতে গুজব শোনা যায় সামনের বছর জানুয়ারিতে এটি বাজারে ছাড়া হতে পারে। এবার বিনিয়োগকারী ব্যাংক বার্কলেইস-এর গবেষণা নথিতে জানানো হয়েছে এ বছরের ডিসেম্বরে উৎপাদন লাইনে যাবে এয়ারপডস। তাই এটি সামনের বছরের ছুটির কেনাকাটার মৌসুমে বাজারে আসবে বলে ধারণা করা হচ্ছে, জানিয়েছে অ্যাপল বিষয়ক নিউজের সাইট ম্যাকরিউমারস।

বার্কলেইস-এর নথিতে আরও বলা হয়, প্রাথমিকভাবে "মোটামুটি ছোট" পরিমাণে এয়ারপডস উৎপাদন করবে অ্যাপল। যেটি হতে পারে এক কোটি থেকে দেড় কোটি এর মধ্যে। পরবর্তীতে গ্রাহকের আগ্রহের কথা বিবেচনা করে উৎপাদন বাড়ানো হতে পারে।

চলতি সপ্তাহের শুরুতে অ্যাপল রিসেলার কনরাড-এর এক কর্মী গ্রাহকদের জানান নভেম্বরের ১৭ তারিখ তারা এয়ারপড হাতে পাবেন। তবে, তার এই তথ্য সঠিক নয় এমনটা ধারণা করা হচ্ছে। কারণ অ্যাপলের ওয়েবসাইটে এখনও পণ্যটি "শীঘ্রই আসছে" এবং "বর্তমানে নেই" এমন মেসেজ দেখানো হচ্ছে।