দাম বাড়ছে টেসলা মডেল এস৬০-এর

বর্তমান মূল্যের থেকে আরও দুই হাজার মার্কিন ডলার দাম বাড়ছে টেসলার মডেল এস৬০ গাড়ির। নিউজলেটার গ্রাহকদের এক ইমেইল হালনাগাদে বিষয়টি নিশ্চিত করেছে টেসলা, এমনটাই জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিনেট।

রিফাত আহসানবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2016, 11:43 AM
Updated : 13 Nov 2016, 11:43 AM

টেসলার সবচেয়ে সাশ্রয়ী গাড়ির মূল্য ২২ নভেম্বর থেকে দুই হাজার ডলার বাড়ছে। মডেল এস৬০ গাড়িটি একবার চার্জে সর্বোচ্চ ২১০ মাইল পর্যন্ত যেতে পারে। এটি মাত্র ৫.৫ সেকেন্ডে ০ থেকে ৬০ মাইল পর্যন্ত গতি তুলতে পারে।

গাড়িটির বর্তমান মূল্য ৬৬ হাজার ডলার থেকে শুরু। অন্যদিকে, দুই মোটর বিশিষ্ট মডেল এস৬০ডি গাড়িটির মূল্য ৭১  হাজার ডলার এবং একবার চার্জে এর সর্বোচ্চ পরিসীমা ২১৮ মাইল। এটি শূন্য থেকে ৬০ মাইল পর্যন্ত গতি তুলতে সময় নেয় আরও কম, মাত্র ৫.২ সেকেন্ড। 

এই দুই হাজার ডলারের মূল্য বৃদ্ধি এস৬০-কে টেসলার পরবর্তী সবচেয়ে সাশ্রয়ী মডেল এস৭৫-এর মূল্যের অনেকটাই কাছাকাছি নিয়ে আসবে। বর্তমানে এস৭৫ মডেলটির বাজারমূল্য ৭৪,৫০০ ডলার এবং এর পরিসীমা ২৪৯ মাইল।

এই বাড়তি মূল্য টেসলার প্রথম স্তরের গাড়ি বিক্রয়ের মুনাফায় অতিরিক্ত সংখ্যা যোগ করবে তা বলা যায় নিশ্চিতভাবেই। আসছে বছর থেকে আর বিনামূল্যে সুপারচারজিং রাখছে না এই মার্কিন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান।

তাই যারা টেসলার   মডেল এস৬০ অথবা এস৬০ডি গাড়ি কেনার কথা ভাবছেন তাদের মূল্য বৃদ্ধির আগেই তা কিনে ফেলার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।