বিজ্ঞাপন ক্লিকেই কথা হবে প্রতিষ্ঠানের সঙ্গে

নতুন এক বিজ্ঞাপনী ফিচার চালু করেছে সোশাল জায়ান্ট ফেইসবুক। এটি ব্যবহারকারীদের নিউজ ফিড থেকেই মেসেঞ্জারে নিয়ে যাবে বলে মঙ্গলবার এক ঘোষণায় জানায় প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2016, 11:56 AM
Updated : 9 Nov 2016, 11:59 AM

বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান এখন ব্যবহারকারীদের নিউজ ফিডে তাদের বিজ্ঞাপন প্রদর্শন করতে পারবে, আর ব্যবহারকারীরা এই বিজ্ঞাপনে ক্লিক করলে তাদেরকে সরাসরি মেসেঞ্জারে নিয়ে যাওয়া হবে। এর মাধ্যমে ব্যবহারকারীরা সরাসরি ব্যবসায় প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যোগাযোগ করতে পারবেন, জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি।  

চলতি বছরের শুরুতে ফেইসবুকের মেসেঞ্জারে কথিত 'বট প্লাটফর্ম' চালু করা হয়। এরই ধারাবাহিকতায় এই পদক্ষেপ নেওয়া হল।

ফেইসবুক-এর মেসেজিং পণ্যবিষয়ক ভাইস প্রেসিডেন্ট ডেভিড মারকাস বলেন, "চমৎকার সক্ষমতার লক্ষ্য নিতে আর ফেইসবুক নিউজ ফিডে পৌঁছাতে ব্যবসায় প্রতিষ্ঠানগুলোর জন্য এটি একটি নজিরবিহীন সুযোগ।"

নতুন এই ফিচার ব্যবহার করা একটি ব্র্যান্ড হচ্ছে অ্যাবসোলিউট ভদকা। প্রতিষ্ঠানটি তাদের নিউজ ফিডে একটি বিনামূল্যের ককটেইলের বিজ্ঞাপন দেখাবে, আর এতে ক্লিক করা হলে ব্যবহারকারীদের মেসেঞ্জারে নিয়ে যাওয়া হবে। তখন একটি 'বট' বারটেন্ডার ব্যবহারকারীকে একটি তালিকা থেকে পছন্দের ককটেইল বের করতে দেবে। সেই সঙ্গে বিনামূল্যের এই ককটেইল নিতে ব্যবহারকারীর কাছাকাছি কোনো বার আছে তাও জানানো হবে। সেই সঙ্গে যাত্রীসেবাদাতা প্রতিষ্ঠান লিফট-এর একটি ট্যাক্সির মাধ্যমে ব্যবহারকারীকে ওই বারে যাওয়ার সেবা নিতে নোটিফিকেশনও দেওয়া হবে।

যেসব ব্র্যান্ড-এর সঙ্গে কখনও গ্রাহকদের সরাসরি সম্পর্ক ছিল না, তারাও এখন মানুষের সঙ্গে সরাসরি আলাপচারিতা করতে পারবেন বলে জানান মারকাস।