অ্যাপল ছাড়লেন তিন জনসংযোগ কর্মী

গাড়ি নির্মাণ ‘পরিকল্পনা থেকে সরে এসেছে’ প্রযুক্তি জায়ান্ট, এমন  গুজবের পরপরই অ্যাপল জনসংযোগ বিভাগের তিন কর্মী প্রতিষ্ঠানটি ছেড়েছেন এবং তাদের পরবর্তী গন্তব্য গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2016, 08:03 AM
Updated : 6 Nov 2016, 08:06 AM

অক্টোবরে বহুদিন ধরে অ্যাপলের কাজ করা সারাহ ও'ব্রায়েন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান টেসলায় যোগাযোগ বিভাগের জ্যেষ্ঠ পরিচালক হিসেবে যোগ দেন বলে জানিয়েছে প্রযুক্তি সাইট ভার্জ। অ্যাপলে থাকতে তিনি অ্যাপল মিউজিক, আইফোন আর অ্যাপল ওয়াচের জনসংযোগ বিভাগে কাজ করতেন।

সাত বছর ধরে অ্যাপলের পেশাদার অ্যাপ, সফটওয়্যার আর ম্যাক হার্ডওয়্যার বিভাগের জনসংযোগ পরিচালক হিসেবে নিয়োজিত ছিলেন কলিন স্মিথ। সম্প্রতি তিনিও অ্যাপল ছেড়েছেন, যোগ দিয়েছেন ফোর্ড-এর সিলিকন ভ্যালি শাখায়। গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটিতে তিনি হাইব্রিড যোগাযোগ আর ব্যবসায় উন্নয়নবিষয়ক কাজ করবেন।

ফোর্ড-এর মিশিগান শাখায় যোগ দিচ্ছেন সদ্য সাবেক হওয়া আরেক অ্যাপল কর্মী মিশেলা জনড্রো। নতুন কর্মস্থলে তিনি ফোর্ড নর্থ আমেরিকা-এর বৈদ্যুতিক গাড়িবিষয়ক যোগাযোগ ব্যবস্থাপনা করবেন।

চলতি বছর জুলাইয়ে সাবেক অ্যাপল কর্মকর্তা চেস্টার চিপারফিল্ড-কে বৈশ্বিক ক্রিয়েটিভ ডিরেক্টর পদে নিয়োগ দেয় বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান টেসলা। এর আগে তিনি বিলাসবহুল ফ্যাশন পণ্য নির্মাতা ব্রিটিশ প্রতিষ্ঠান বারবেরি-তে কাজ করতেন।

শেষ কয়েক বছর ধরে টেসলা আর অ্যাপল, দুই প্রতিষ্ঠানই বারবেরি থেকে কর্মী নিয়োগ দিচ্ছে। বারবেরি'র প্রধান নির্বাহী হিসেবে কাজ করা অ্যাঞ্জেলা আহ্রেনডস অ্যাপল রিটেইল পরিচালনায় নিযুক্ত হওয়ার পর, চিপারফিল্ড অ্যাপলে যোগ দেন। আর টেসলা বিভিন্ন পদে বারবেরি কর্মকর্তাদের নিয়োগ দিয়েছে।