বাজারে এল নতুন 'সিম্ফনি পি৭'

দেশের বাজারে নতুন স্মার্টফোন 'সিম্ফনি' এনেছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান সিম্ফনি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2016, 05:21 PM
Updated : 2 Nov 2016, 05:21 PM

ডুয়াল ফ্লাশ-এর এই স্মার্টফোনটিতে আছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, দুটিতেই দেওয়া হয়েছে এফ২.০ অ্যাপারচার। ট্রু টোন এলইডি ব্যাক ফ্লাশ এবং ফ্রন্ট ফ্লাশও রয়েছে হ্যান্ডসেটটিতে।

ক্যামেরা ফিচার হিসেবে থাকছে ফেইসবিউটি, প্যানারোমা মোড ও এইচডিআর মোড। ৫.৩ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লে-এর সঙ্গে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যাবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৬.০ মার্শমেলো। ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর এবং ২ জিবি ডিডিআর থ্রি র‍্যাম দেয়া হয়েছে এই স্মার্টফোনটিতে।

ডুয়াল সিম-এর স্মার্টফোনটিতে আছে ২৬০০ এমএএইচ লি-আয়ন ব্যাটারি। এ ছাড়াও এই ফোনটিতে ব্যাবহার হয়েছে কাস্টম মেইড ইনটেলিজেন্ট সফটওয়্যার ডিজাইন যার মাধ্যমে ‘ব্যাটারির কার্যক্ষমতা বেড়ে যাবে ৪৫ শতাংশ’ পর্যন্ত। থ্রিজি ও টুজি, উভয় নেটওয়ার্কের সিম চলবে এই স্মার্টফোনটিতে। ওটিজি এবং ওটিএ সাপোর্টেড এই স্মার্টফোনটিতে আছে জি সেন্সর, এক্সিলারেটোমিটার, প্রক্সিমিটি সেন্সর এবং লাইট সেন্সর।

নির্মাতারা জানিয়েছেন, এই স্মার্টফোনটির ডিজাইনে ব্যবহার করা হয়েছে বিগ ক্যামেরা রিং, টেক্সচারড লেন্স ও ২.৫ডি কার্ভড গ্লাস। ১৬ জিবি ধারণ ক্ষমতার এই ফোনটিতে ব্যবহারকারী চাইলে মেমোরিকার্ডের মাধ্যমে তা ৩২জিবি পর্যন্ত বাড়াতে পারবেন। স্মার্টফোনটির দাম রাখা হচ্ছে ৮৯৯০ টাকা।