সংকট কাটানোর আহ্বানে স্যামসাং প্রধান

স্যামসাং অবশ্যই অবস্থার উন্নতি করবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কোওন ওহ-হিউন। চলতি বছর বিস্ফোরণ আর অগ্নিঝুঁকির সমস্যা সমাধানে ব্যর্থ হয়ে গ্যালাক্সি নোট ৭ স্মার্টফোন-কে বাজার থেকে তুলে নেয় স্যামসাং। এই ঘটনায় মর্যাদাহানির সঙ্গে বিশাল অংকের আর্থিক লোকসানের মুখে পড়তে হয়েছে প্রতিষ্ঠানটিকে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2016, 02:04 PM
Updated : 1 Nov 2016, 02:04 PM

নোট ৭-এর দিকে সরাসরি ইঙ্গিত না করেই, স্যামসাং কর্মীদের পেছনে ফিরে তাকাতে বলেন তিনি। সেই সঙ্গে নিজেদের কাজে তারা সন্তুষ্ট কিনা তাও জিজ্ঞাসা করেন। তিনি বলেন, "সংকট কাটিয়ে ওঠার ক্ষেত্রে আমাদের দীর্ঘ ইতিহাস আছে। চলুন আমরা আমাদের কাজের ধরন, উদ্ভাবন নিয়ে আমরা কীভাবে ভাবি আর গ্রাহকদের প্রতি আমাদের ধারণা উন্নত করে আর পুনঃপরীক্ষা করে এ সংকটকে আরেকটি ধাপ তৈরির সুযোগ হিসেবে নেই।

এর আগে শীঘ্রই নোট ৭ বন্ধের ক্ষতি কাটিয়ে উঠার আশা প্রকাশ করে বিশ্বের সবচেয়ে বড় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি, জানিয়েছে রয়টার্স।

নোট ৭-এর কারণে এই পতন স্যামসাংয়ের মান নিয়ন্ত্রণ ব্যবস্থাকে প্রশ্নের মুখে ঠেলে দিয়েছে আর প্রতিষ্ঠানটির তৃতীয় প্রান্তিকের আয় প্রায় আট বছরে সবচেয়ে নিচে নামিয়ে দিয়েছে। তবে, এখন পর্যন্ত প্রতিষ্ঠানটির কাউকেই এই সংকটের জন্য দায়ী করা হয়নি।