স্যামসাং স্মার্টফোনে এলজি-র ব্যাটারি

নতুন স্মার্টফোনের ব্যাটারির জন্য এলজির সঙ্গে আলোচনায় বসছে দক্ষিণ কোরিয়ান ইলেক্ট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং।

নাজিয়া শারমিনবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2016, 03:51 PM
Updated : 21 Oct 2016, 03:52 PM

গ্যালাক্সি নোট ৭ নিয়ে অনেক দিন ধরেই নানাভাবে সমালোচিত হচ্ছে প্রতিষ্ঠানটি। ত্রুটিপুর্ণ ব্যাটারির জন্য গ্যালাক্সি নোট ৭ বিস্ফোরিত হচ্ছিল বলে ধারণা করা হয়েছে। তাই নতুন স্মার্টফোনের ব্যাটারি সরবরাহের জন্য এলজি-এর সঙ্গে আলোচনায় বসেছে স্যামসাং, জানিয়েছে রয়টার্স।

বাজারে আসার দুই মাসের মাথায় গ্যালাক্সি নোট ৭ তৈরির ইতি টানে স্যামসাং। চলতি বছর ২ অগাস্ট উন্মোচন আর ১৯ অগাস্ট থেকে আনুষ্ঠানিকভাবে বাজারে ছাড়ার ঘোষণা দেওয়া এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট নিয়ে শুরু থেকেই নানা বিপত্তির মুখে পড়ে প্রতিষ্ঠানটি।

শেষ পর্যন্ত গ্রাহকদের এই হ্যান্ডসেট বন্ধ রাখতে আহ্বান জানায় নির্মাতা প্রতিষ্ঠানটি। স্যামসাংয়ের এক বিবৃতিতে বলা হয়, “গ্রাহকদের নিরাপত্তাই আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার। তাই তদন্ত শেষ না হওয়া পর্যন্ত, বিশ্বব্যাপী আমাদের সব বিক্রেতাকে গ্যালাক্সি নোট ৭ বিক্রি ও বদলে দেওয়া বন্ধ রাখতে অনুরোধ করা হচ্ছে।”

এক পর্যায়ে উৎপাদন স্থগিত করার ঘোষণা দেয় স্যামসাং।

বিশেষজ্ঞদের মতে, প্রতিষ্ঠানটির সহায়ক প্রতিষ্ঠান স্যামসাং এসডিআই কো. লিমিটেড নোট ৭ এর প্রভাবশালী ব্যাটারি সবরাহকারী। এটি বিশ্বের প্রায় ৭০ শতাংশ ব্যাটারি সরবরাহকারী হিসেবে পরিচিত।

এ বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি স্যামসাং অথবা এলজি-র পক্ষ থেকে।