হিলারির প্রশাসনে যেতে চান না স্যান্ডবার্গ

সরকারি কোনো শীর্ষস্থানীয় পদে বসার প্রস্তাবও ফেইসবুক ছাড়ার জন্য যথেষ্ট নয় শেরিল স্যান্ডবার্গের জন্য।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2016, 01:34 PM
Updated : 12 Oct 2016, 01:34 PM

১১ অক্টোবর ফেইসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা স্যান্ডবার্গ বলেন, ফেইসবুক ছাড়ার কোনো পরিকল্পনা তার নেই। সাম্প্রতিক এক প্রতিবেদনে প্রকাশ হয়েছিল, হিলারি ক্লিনটন প্রেসিডেন্ট নির্বাচিত হলে স্যান্ডবার্গ তার 'ট্রেজারি সেক্রেটারি'র ভূমিকা রাখার জন্য বিবেচিত হচ্ছেন। এমন প্রতিবেদনের প্রত্যুত্তরেই তিনি এমনটি জানান- জানিয়েছে সিএনএন।

"আমি ফেইসবুকের সঙ্গেই থাকছি।" গুজব সম্পর্কে এক প্রশ্নের জবাবে ইন্টারনেট অ্যাসোসিয়েশনস ভার্চুয়াস সার্কেল সম্মেলন মঞ্চে বলেন স্যান্ডবার্গ।

'সরকারের সঙ্গে যোগদানের পরিকল্পনা তাকে আকর্ষণ করে কি না, এমন প্রশ্নের উত্তরে স্যান্ডবার্গ জানান, "সত্যি আমি ফেইসবুকের সঙ্গেই থাকতে চাই।" ফেইসবুকের সঙ্গে 'খুব খুশি' বলেও জানান তিনি।

স্যান্ডবার্গ প্রযুক্তি নির্বাহীদের মধ্যে অন্যতম একজন, যিনি প্রেসিডেন্ট নির্বাচনে প্রকাশ্যে ক্লিনটনকে সমর্থন করছেন। শুধু তাই নয়, তিনি 'হিলব্লেজার্স' নামের সংগঠনের সঙ্গেও জড়িত, যারা হিলারির পক্ষে প্রচারণার জন্য প্রায় এক লাখ মার্কিন ডলার তহবিল সংগ্রহ করেছে।

প্রযুক্তি প্রতিষ্ঠানে উত্থানের আগে স্যান্ডবার্গ নব্বইয়ের দশকে ট্রেজারি সেক্রেটারি ল্যারি সামারস-এর দপ্তরের চিফ অফ স্টাফ হিসেবে কাজ করেছেন।