হিলারির জন্য ফেইসবুক সহ-প্রতিষ্ঠাতার কোটি ডলার

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটন-কে সমর্থনে ইতোমধ্যে লাখ লাখ ডলার ঢেলেছেন ফেইসবুক সহ-প্রতিষ্ঠাতা ডাস্টিন মস্কোভিটজ। এ জন্য আরও অর্থ দিতেও তিনি প্রস্তুত।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2016, 01:26 PM
Updated : 11 Oct 2016, 01:26 PM

প্রযুক্তি সাইট সিনেট জানিয়েছে, রাজনৈতিক উপদেষ্টা সংগঠনগুলোতে আরও ৮০ লাখ ডলার দিচ্ছেন বলে জানিয়েছেন তিনি। সেই সঙ্গে ডেমোক্রেটিক পার্টি'র এক রাজনৈতিক কার্যক্রম চালনা কমিটি প্রাইয়োরিটিজ ইউএসএ-কে ৫০ লাখ মার্কিন ডলার দেওয়া হবে। 

বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটির এই সহ-প্রতিষ্ঠাতা আরও জানান, তিনি 'নির্দলীয় ভোটার নিবন্ধন আর ভোট প্রচেষ্টার' উদ্দেশ্যে ৭০ লাখ ডলার দেবেন। 

চলতি বছর সেপ্টেম্বরের শুরুতে তিনি ২০১৬ নির্বাচনে ডেমোক্রেটদের সহায়তা করতে দুই কোটি ডলার দানের ঘোষণা দেন। নিজের সর্বশেষ ব্লগ পোস্টে তিনি বলেন, "এই অবদান ভোটারদের কাছে প্রচার ও তাদের সংযুক্ত করার চেষ্টায় ব্যবহার করা হবে।"

তার এই ব্লগ পোস্ট রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প আর হিলারি'র সর্বশেষ বিতর্কের আগে দেওয়া হয়।

ব্যক্তিগত প্রসঙ্গ টেনে আক্রমণের মধ্য দিয়ে শুরু হওয়া ডোনাল্ড ট্রাম্প ও হিলারি ক্লিন্টনের দ্বিতীয় বিতর্কটি যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক নির্বাচনী ইতিহাসে ‘সবচেয়ে নোংরা’ বিতর্কের উদাহরণ সৃষ্টি করেছে বলে মত দিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

বিতর্কের পর সিএনএন-এর মতামত জরিপে ৫৭ শতাংশ দর্শক হিলারির পক্ষে এবং ৩৪ শতাংশ দর্শক ট্রাম্প জয়ী হয়েছেন বলে মতামত জানিয়েছেন।