ডেল-এ মাইক্রোসফট কর্মকর্তা নিয়োগ

মাইক্রোসফটের ইউরোপ ও ইসরায়েল অঞ্চলের অধিগ্রহন ও একীভূতকরণ কার্যক্রমের প্রধান ইয়ায়ির স্নির-কে নিয়োগ দিয়েছে ডেল।

রিফাত আহসানবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2016, 01:59 PM
Updated : 9 Oct 2016, 01:59 PM

ডেল-এর ভেনচার ক্যাপিটাল ফার্ম পরিচালনায় তাকে নিয়োগ দেওয়া হয়েছে বলে এই ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট এক সূত্র মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি-কে জানিয়েছেন।

এর আগে সেপ্টেম্বরে স্বাস্থ্যের কারণ দেখিয়ে প্রতিষ্ঠান ছাড়েন মাইক্রোসফটের অ্যাপ্লিকেশনস অ্যান্ড সার্ভিসেস গ্রুপ-এর প্রধান কি লু। যদিও কি লু-এর ছেড়ে যাওয়া সাময়িক নাকি একেবারেই ছেড়ে যাচ্ছেন তা এখনও স্পষ্ট নয়।

ইয়ায়ির স্নির মাইক্রোসফটের অধিগ্রহন ও একীভূতকরণ কার্যক্রমের প্রধান হিসেবে কাজ করা ছাড়াও ব্যবসা-উন্নয়নসংক্রান্ত দিকগুলোও দেখাশুনা করতেন। স্নির ইসরায়েলের হিব্রু ইউনিভার্সিটি থেকে ২০০৪ সালে কম্পিউটার বিজ্ঞানে স্নাতক এবং আইডিসি হার্জলিয়া থেকে ২০০৮ সালে মার্কেটিংয়ের উপর এমবিএ সম্পন্ন করেন বলে বলা হয়েছে তার লিংকডইন প্রোফাইলে। তিনি ২০১৩ সালে মাইক্রোসফটে যোগ দেন।

এর আগে তিনি ইসিআই টেলিকম-এর কর্পোরেট স্ট্র্যাটেজি ও বিজনেস ডেভেলপমেন্ট-এর প্রধান হিসেবে কর্মরত ছিলেন।

এখন থেকে ইয়ায়ির স্নির ডেল ইএমসি-এর প্রধান হাতিয়ার ডেল টেকনোলজি'র মূলধন বৃদ্ধির লক্ষ্যে কাজ করবেন। স্নির এই সপ্তাহ থেকে নতুন কর্মস্থানে যোগদান করেছেন, যদিও তার লিংকডইন প্রোফাইলে এ সংক্রান্ত কোনো আপডেট প্রকাশ করা হয়নি।

মাইক্রোসফটে স্নির-এর পদটি এখনও শূন্য অবস্থায় আছে। ডেল ইএমসি আর মাইক্রোসফট কেউই এই বিষয়ে মন্তব্য করতে রাজি হয়নি।

ডেল টেকনোলজি এখন থেকে মূলত তাদের পূর্ববর্তী এবং বর্তমানে চলমান বিভিন্ন প্রকল্প যেমন স্টোরেজ, নিরাপত্তা, হাইব্রিড ক্লাউড এবং বিগ ডেটা ইত্যাদিতে সঠিকভাবে বিনিয়োগ করার লক্ষ্যে নিত্য নতুন পদক্ষেপ হাতে নিচ্ছে। ইয়ায়ির স্নির অন্তর্ভুক্তি এই প্রক্রিয়ারই একটি অংশ বলে ধারণা করা হচ্ছে।