অর্থ দিলেই টিন্ডারে বাড়তি সময়

যুক্তরাজ্যের টিন্ডার বুস্ট নামে নতুন এক ফিচার এনেছে অনলাইন ডেটিং সাইট টিন্ডার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2016, 09:07 AM
Updated : 9 Oct 2016, 09:07 AM

এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা এখন অর্থ পরিশোধের মাধ্যমে নিজেদের ৩০ মিনিটের বেশি সময় ধরে দেখাতে সক্ষম হবেন। আর বেশিক্ষণ 'ভিজিবল' অবস্থায় থাকলে আরও বেশি মানুষ তাদের প্রোফাইল দেখতে পাবেন। ফলে বেড়ে যাবে তাদের 'লাইক' দেওয়া মানুষের সংখ্যা বাড়ার সম্ভাবনা, বাড়তে পারে 'ম্যাচ' হওয়া মানুষের সংখ্যাও। 

সাধারণত, টিন্ডার ব্যবহারকারীদের প্রোফাইল দেখানোর ক্ষেত্রে বিশেষ কৌশল অবলম্বন করে। এই কৌশলে ব্যবহারকারীদের সঙ্গে মিল রয়েছে এমন সঙ্গীই দেখানো হয় বলে জানিয়েছে ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট।

নতুন আনা বুস্ট ফিচারে এই কৌশল বাদ দেওয়া হবে, যারা অর্থ পরিশোধ করেছেন তাদেরকেই দেখানো হবে। এর মাধ্যমে যেসব ব্যবহারকারী অর্থ পরিশোধ করেছেন তাড়া বুস্ট করার পর নিজেদের প্রোফাইল সাধারণ সময়ের চেয়ে ১০গুণ বেশি দেখানোর সুযোগ পাবেন বলে জানিয়েছে টিন্ডার।

বর্তমানে টিন্ডার প্লাস ব্যবহারকারীরা বয়স আর কিছু বিশেষ ফিচারভেদে ৩.৯৯ থেকে ১৪.৯৯ পাউন্ড পরিশোধ করে থাকেন, তাড়া প্রতি সপ্তাহে বিনামূল্যে একটি বুস্ট পান। এই বুস্ট কি শুধু টিন্ডার প্লাস ব্যবহারকারীরাই দিতে পারবেন নাকি সাধারণ ব্যবহারকারীরাও পারবেন তা এখনও স্পষ্ট নয়। আর বুস্ট দিতে কী পরিমাণ অর্থ খরচ করতে হবে তাও জানা যায়নি।

সাধারণ টিন্ডার মোডে বুস্ট চালু করার সঙ্গে সঙ্গে ৩০ মিনিটের সময় গণনা শুরু হয়ে যাবে। ওই সময় শেষ হয়ে গেলে অ্যাপটি ব্যবহারকারীকে নোটিফিকেশন পাঠাবে আর ওই সময়ের মধ্যে কতজন 'ম্যাচ' হয়েছে তাও জানানো হবে।     

সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ায় পরীক্ষামূলকভাবে এই ফিচার চালু করা হয়। শীঘ্রই সারাবিশ্বে এই ফিচার চালু করার ইচ্ছাপোষণ করেছে প্রতিষ্ঠানটি।