নতুন অ্যাপ আনল 'ফেইসবুক'

'ইভেন্টস' নামে ৭ অক্টোবর নতুন অ্যাপ উন্মোচন করেছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুক। এই অ্যাপের মাধ্যমে গ্রাহক তার আশপাশের বিভিন্ন ইভেন্টের খোঁজ পাবেন এবং সেগুলো একটি অ্যাপের মাধ্যমেই নিয়ন্ত্রণ করতে পারবেন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2016, 10:21 AM
Updated : 8 Oct 2016, 10:21 AM

নতুন এই অ্যাপটির মাধ্যমে গ্রাহক কোন কোন ইভেন্টে অংশগ্রহণ করছেন তার নোটিফিকেশন পাবেন, জানিয়েছে ব্যবসায় বাণিজ্য বিষয়ক প্রকাশনা বিজনেস ইনসাইডার। এ ছাড়াও গ্রাহকের আশপাশে কি কি ইভেন্ট হতে চলেছে সেগুলোরও পরামর্শ দেখাবে 'ইভেন্টস' অ্যাপটি।

গ্রাহক ক্যালেন্ডার ভিউতে বিভিন্ন ইভেন্ট এবং অ্যাপয়েন্টমেন্টের তথ্য দেখতে পাবেন এই অ্যাপে। আর জিমেইল এবং আউটলুক-এর মতো অন্যান্য ক্যালেন্ডারগুলো ও গ্রাহক এই অ্যাপে সংযুক্ত করতে পারবেন বলে জানানো হয়েছে।

প্রতিষ্ঠানের পণ্য ব্যবস্থাপক আদিত্য কুলওয়াল জানান, প্রতিদিন ১০ কোটির বেশি গ্রাহক ফেইসবুকের ইভেন্টস ফিচার ব্যবহার করে থাকে। এ সকল গ্রাহকই নতুন অ্যাপটি ব্যবহার করবেন বলে ধারণা করছে প্রতিষ্ঠানটি।

মার্কিন যুক্তরাষ্ট্রে আইওএস অ্যাপস্টোরে বিনামূল্য ডাউনলোড করা যাবে অ্যাপটি। ফেইসবুকের পক্ষ থেকে বলা হয়েছে খুব শীঘ্রই অ্যাপটির একটি অ্যান্ড্রয়েড সংস্করণ উন্মোচন করা হবে।