চাকরি পেতে লিংকডইন-এর গোপন সহায়তা

চাকরি খুঁজতে গোপনে সহায়তা করতে 'ওপেন ক্যান্ডিডেটস' নামে নতুন ফিচার চালু করেছে ব্যবসায়কেন্দ্রিক সামাজিক যোগাযোগের মাধ্যম লিংকডইন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2016, 11:49 AM
Updated : 7 Oct 2016, 11:51 AM

নতুন এই ফিচারটির মাধ্যমে গ্রাহকের মধ্যে যারা চাকরি খুঁজছেন তাদের পক্ষে নোটিফিকেশন পাঠাবে যোগাযোগের মাধ্যমটি। নোটিফিকেশনে জানানো হবে তারা নতুন চাকরি খুঁজছেন। আর এটি করা হবে তার বর্তমান মালিককে বিষয়টি না জানিয়েই, তথ্য সিনেট-এর।

"আমাদের মধ্যে এমন কে আছেন, যিনি কোনো এক পর্যায়ে তার মালিককে না জানিয়ে চাকরি খোঁজার চেষ্টা করেন নি," বলেন লিংডইন-এর ক্যারিয়ার পণ্য ব্যবস্থাপক ড্যান শ্যাপেরো।

তিনি আরও বলেন, "এখন আপনি নিশ্চিন্তভাবে লিংকডইনে গোপনে চাকরি খুঁজতে পারেন।"

চাকরির নিয়োগকারী যে সকল প্রতিষ্ঠান লিংকডইন-এর প্রিমিয়াম সেবা ব্যবহার করে থাকে তারাই কেবল ৪৫ কোটি গ্রাহককে নতুন ফিচারে দেখতে পাবেন।

লিংকডইন-এর পক্ষ থেকে বলা হয়েছে 'ওপেন ক্যান্ডিডেটস' ফিচারটি কয়েক মাস ধরে বেটা টেস্টিং পর্যায়ে রয়েছে। ইতোমধ্যেই ১০ লাখ গ্রাহক এই ফিচারটি ব্যবহার করছেন। আপাতত মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য এবং অস্ট্রেলিয়াতে ফিচারটি চালু রয়েছে বলেও জানানো হয়।

গোপনে চাকরি খোঁজ করার ব্যাপারে লিংকডইন জানায়, "বর্তমান প্রতিষ্ঠানকে আপনার চাকরি খোঁজার বিষয়টি না জানাতে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি কিন্তু আমরা নিশ্চয়তা দিতে পারি না যে আমরা আপনার প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত সকল নিয়োগপ্রার্থীকে শনাক্ত করতে পারব।"

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক