ফোন ফেরালেও ব্র্যান্ড রাখছেন স্যামসাংপ্রেমীরা

গ্যালাক্সি নোট ৭-এর ব্যাটারি বিস্ফোরণের কারণে স্যামসাংয়ের পণ্য নিয়ে প্রশ্ন উঠলেও এটি প্রতিষ্ঠানের ব্যবসা একেবারে শেষ করে দেবে না, এমনটাই জানিয়েছে বিবিসি। অক্টোবরের ১ তারিখ হতে দক্ষিণ কোরিয়ায় 'নোট ৭' পুনরায় বিক্রি করা শুরু করেছে প্রতিষ্ঠানটি। আর এ মাসেরই ২৮ তারিখ হতে ইউরোপে বিক্রি শুরু করার লক্ষ্য রয়েছে প্রতিষ্ঠানটির।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2016, 11:57 AM
Updated : 3 Oct 2016, 11:57 AM

ব্যাটারি বিস্ফোরণ অভিযোগের মুখে ফোন ফেরত নেওয়ার ডাক দেয় স্যামসাং। এরই মধ্যে বিশ্বব্যাপী ২৫ লাখ ডিভাইস ফেরত নিয়েছে প্রতিষ্ঠানটি। দক্ষিণ কোরিয়ায় ৮০ শতাংশ গ্রাহক নোট ৭ বদল করে নিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রে এবং ইউরোপে এর সংখ্যা কম, ৫০ শতাংশ।

স্যামসাংয়ের অভ্যন্তরীন সূত্র থেকে জানা যায় যেসব গ্রাহক নোট ৭ ফিরিয়ে দিচ্ছেন তার মধ্যে ৯৫ শতাংশ স্যামসাং ফোনই ব্যবহার করেছেন। এটিকে প্রতিষ্ঠানের প্রতি গ্রাহকের বিশ্বস্ততা হিসেবেই দেখা হচ্ছে।

ব্যাটারির ঘটনায় বেশ বড় অংকের ক্ষতিও হয়েছে প্রতিষ্ঠানটির। তবে আসল পরিমাণটা অনুমান করাও কষ্টসাধ্য।

স্যামসাংয়ের বেশিরভাগ পণ্য নিজেরাই তৈরি করায় সুখ্যাতি রয়েছে প্রতিষ্ঠানটির। আর ফোন ফিরিয়ে নেওয়ার ঘোষণা দেওয়ায় প্রতিষ্ঠানের প্রতি গ্রাহকের আস্থা আরও দৃঢ় হয়েছে বলেও ধারণা করা হচ্ছে।

স্যামসাং ইলেকট্রনিকস ইউরোপ-এর বিপনণ প্রধান ডেভিড লুয়িস বলেন, “গ্যালাক্সি নোট ৭-এর মাধ্যমে 'আমাদের নিরাপত্তা প্রথমে'- এই বার্তাই ব্যবহারকারীরা পাচ্ছেন।“

এ দিকে প্লেনে স্যামসাং গ্যালাক্সি নোট ৭-এর ব্যবহার নিষিদ্ধ করে নোটিশ দিয়েছে এয়ারলাইন প্রতিষ্ঠানগুলো। প্লেনে ফোনটি সম্পূর্ণভাবে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে, এমনকি এয়ারপ্লেন মোডেও রাখা যাবে না বলে জানানো হয়। এখন প্রশ্ন হচ্ছে নতুন করে নোট ৭ বাজারে আনার পর এয়ারলাইনগুলো এই নিষেধাজ্ঞা তুলবে কি না?